রোনালদোকে নিয়ে শঙ্কায় আছেন জিদান

আগামী মাস থেকে আবারো মাঠে গড়াবে স্প্যানিশ ঘরোয়া মৌসুমের সবচেয়ে বড় আসর লা লিগা। আর এ আসরে বরাবরের মতো ফেভারিট দল হিসেবে থাকছে রিয়াল মাদ্রিদের নাম। তবে রিয়ালের প্রথম ম্যাচে দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনাদোকে পাওয়া নিয়ে শঙ্কার কথা জানিয়েছেন কোচ জিনেদিন জিদান।

সর্বশেষ রোনালদোর নেতৃত্বে ইউরো ২০১৬’র চ্যাম্পিয়ন হয় পর্তুগাল। ফাইনালে স্বাগতিক ফ্রান্সকে হারিয়ে শিরোপা উদযাপন করে দলটি। তবে শিরোপা নির্ধারণী ম্যাচে ফ্রান্স ফুটবলার দিমিত্রি পায়েতের বাজে ট্যাকেলের কারণে চোট পেয়ে মাঠ থেকে বেরিয়ে যান সিআর সেভেন।

ইনজুরিতে থাকায় বর্তমানে প্রাক-মৌসুম সফরে লস ব্লাঙ্কসদের সঙ্গে নেই রোনালদো। তিনি অবশ্য ব্যস্ত সময় পার করছেন জিম ও ব্যক্তিগত অনুশীলনে।

এদিকে জিদান ইতোমধ্যে উয়েফা সুপার কাপে রোনালদোর ছিটকে পড়ার ব্যাপারটি ঘোষণা দিয়েছেন। যেখানে ইউরোপা লিগ জয়ী সেভিয়ার বিপক্ষে লড়বে রিয়াল। সেই সঙ্গে ২১ আগস্ট রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে লা লিগা প্রথম ম্যাচেও তারকা এ উইঙ্গারের খেলা অনিশ্চিত হয়ে পড়েছে।

জিদান জানান, ‘ক্রিস্টিয়ানো ইতোমধ্যে সুপার কাপ থেকে ছিটকে গেছে। আর মৌসুমের প্রথম ম্যাচের ব্যাপারটি আমরা ভেবে দেখবো। তার ইনজুরি থেকে সুস্থ হতে অবশ্য মাসখানেক সময় লাগবে। কারণ এর আগে সে তার শতভাগ দিতে পারবে না।’

তিনি আরও বলেন, ‘সুপার কাপ ও লিগ ম্যাচের মধ্যে ১০ দিনের তফাত। আমরা ব্যাপারটি নিয়ে চিন্তিত। সে আমাদের সঙ্গেই থাকবে। তবে আমি মনে করি না, সে প্রথম ম্যাচে খেলতে পারবে।’

ইনজুরিতে রয়েছেন দলের অন্য স্ট্রাইকার করিম বেনজেমা। কিন্তু সুপার কাপে তার খেলার ব্যাপারটি নিশ্চিত করে কিছু বলেননি জিদান। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে ফ্রেঞ্চ তারকা চেলসির বিপক্ষে থাকতে পারবেন না।

You Might Also Like