রেলের অগ্রিম টিকিটের টাকা ফেরত দিচ্ছে কর্তৃপক্ষ

করোনাভাইরাসের কারণে সংক্রমণ রোধে দেশে যাত্রীবাহী সব ধরনের রেল চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে আগে থেকে যারা অগ্রিম টিকিট কিনেছিলেন, তাদের টিকিটের বিপরীতে মূল্য ফেরত দিচ্ছে বাংলাদেশ রেলওয়ে।

রেলওয়ে সূত্র জানায়, ২৪ মার্চ সন্ধ্যার পর থেকে পরবর্তী ১০দিনের জন্য যারা অগ্রিম টিকিট নিয়েছিলেন, তাদের টিকিটের বিপরীতে টাকা ফেরত দেওয়া হচ্ছে। রেলওয়ের কাউন্টারে এসে টিকিট জমা দিয়ে বুধবার (২৫ মার্চ) বিকেল ৫টা পর্যন্ত টাকা ফেরত নিতে পারছেন যাত্রীরা। আর যারা টিকিটের টাকা ফেরত নিচ্ছেন না, তারা পরবর্তী ঘোষণার জন্য অপেক্ষা করতে পারেন।

এদিকে, কমলাপুর রেলওয়ে স্টেশনের হেল্প ডেস্ক সূত্র জানায়, যাত্রীবাহী সব ধরনের রেল বন্ধ থাকলেও বাংলাদেশের রেলওয়ের সব কর্মকর্তা সার্বক্ষণিক অফিস করছেন। টিকিট বিক্রি কাউন্টার বন্ধ রাখা ছাড়া সব বিভাগের কার্যক্রম চলছে।

সূত্র আরো জানায়, বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে সরকারের ঘোষিত সাধারণ ছুটি শুরু হচ্ছে। ট্রেন সার্ভিস বন্ধ থাকলেও মালামাল পরিবহনের ট্রেন চালু থাকবে। এ বিভাগে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা পালাক্রমে কাজ করছেন। আর যারা সাধারণ ছুটিতে থাকবেন, তাদের অনলাইনে সক্রিয় থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

You Might Also Like