রেকর্ড ভেঙেছেন, জানতেন না কাভানি

ইব্রাহিমোভিচকে ছাড়িয়ে লিগ ওয়ানে পিএসজির হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটা নিজের করে নিয়েছেন এডিনসন কাভানি। তবে উরুগুইয়ান স্ট্রাইকার জানিয়েছেন, নতুন রেকর্ড গড়ার ব্যাপারটি তিনি জানতেনই না!

পার্ক দেস প্রিন্সেসে রোববার রাতে গ্যাঁগোর বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে পড়ে এই মৌসুমে ঘরের মাঠে লিগ ওয়ানে প্রথম হারের শঙ্কায় পড়েছিল পিএসজি। তবে শেষ দিকে জোড়া গোল করে ২-২ গোলের ড্রয়ে দলকে পরাজয়ের হাত থেকে বাঁচান কাভানি।
গত ১৫ এপ্রিল মোনাকোর সঙ্গে পিএসজির ৭-১ গোলে জয়ের ম্যাচে একটি গোল করে ইব্রাহিমোভিচের রেকর্ড (১১৩ গোল) ছুঁয়েছিলেন কাভানি। গ্যাঁগোর বিপক্ষে ৭৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে তিনি ইব্রাকে ছাড়িয়ে যান। ৮২ মিনিটে আরেকটি গোল করে কাভানির গোলসংখ্যা হয়েছে ১১৫।

গত জানুয়ারিতে সব প্রতিযোগিতা মিলিয়ে পিএসজির হয়ে সবচেয়ে বেশি গোলের ইব্রার (১৫৭ গোল) রেকর্ডটা নিজের করে নিয়েছিলেন কাভানি। এবার লিগেও ক্লাবের হয়ে সুইডিশ তারকার গোলের রেকর্ডটা ‘কেড়ে’ নিলেন ৩১ বছর বয়সি স্ট্রাইকার।
ম্যাচ শেষে কাভানি বলেছেন, ‘আমি জানতাম না যে, আমি নতুন একটা রেকর্ড গড়েছি। তবে এই জার্সি গায়ে আরেকটু বেশি ইতিহাস লিখতে পেরে আমি খুশি।’

পিএসজির হয়ে এভাবেই খেলে যেতে চান উরুগুইয়ান স্ট্রাইকার, ‘আমি পিএসজির সঙ্গে চুক্তিবদ্ধ! আমি এখানে খুব ভালো আছি। এখানে আসতে পেরে আমি গর্বিত। আশা করি, এই পথচলা অব্যাহত থাকবে, যেটা শুরু হয়েছিল পাঁচ বছর আগে। এই জার্সি গায়ে জয়ের ধারা ধরে রাখতে চাই আমি।’

তথ্যসূত্র : ফোর ফোর টু।

You Might Also Like