রিয়াল-পিএসজির দ্বৈরথ আজ

চ্যাম্পিয়নস লিগে এবার শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে পিএসজির বিপক্ষে ৩-১ ব্যবধানে এগিয়ে রিয়াল। ফিরতি লেগের ম্যাচে আজ শেষে আটের টিকিটের লড়াইয়ে নিজেদের মাঠে রিয়ালকে স্বাগত জানাবে পিএসজি।

ঘরের মাঠে হাই-ভোল্টেজ এই ম্যাচে পিএসজি সমর্থকদের সবচেয়ে বড় শূন্যতার নাম নেইমার। গত ২৫ ফেব্রুয়ারি মার্শেইয়ের বিপক্ষে অ্যাঙ্কেলে চোটের কারণে অস্ত্রোপচার করাতে হয়েছে তাকে। আর এ জন্য ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে ব্রাজিলিয়ান এ তারকা। প্রথম লেগে রিয়ালের মাঠে হার নিয়ে ফিরলেও প্রতিপক্ষের মাঠে একটি গোল স্বপ্ন দেখাচ্ছে পিএসজিকে। নেইমারের ইনজুরিতে কিছুটা হতাশ হলেও দলের আরেক তারকা কিলিয়ান এমবাপ্পে ফেরায় আশার আলো দেখছে উনাই এমেরির দল।
চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর আগে গ্রুপ পর্বে ৬ ম্যাচে চার জয়, এক হার ও এক ড্রয়ে গ্রুপ রানার্সআপ হয় রিয়াল। অন্যদিকে সমান ম্যাচে পাঁচ জয় ও এক হারে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোর টিকিট পায় পিএসজি। এ পর্যন্ত ইউরোপিয়ান আসরে মোট সাতবার মুখোমুখি হয়ে পিএসজি তিন এবং তিন ম্যাচে জয় পায় রিয়াল। অন্য ম্যাচটি ড্র হয়। সব প্রতিযোগিতায় নিজেদের সবশেষ পাঁচ ম্যাচের ৪ জয় ও এক হারে সাম্প্রতিক সেরা ফর্ম জানান দিয়েছে রিয়াল ও পিএসজি।। তাই আজ পার্ক দেস প্রিন্সিসে অনুষ্ঠিতব্য ম্যাচে বড় লড়াইয়ের প্রত্যাশায় রয়েছেন ফুটবলপ্রেমীরা।
চ্যাম্পিয়নস লিগে সর্বাধিক ১২ বারের শিরোপা জয়ী রিয়াল। মৌসুমের শুরুতে ছন্দহীন থাকলেও সম্প্রতি দলের সেরা তারকাদের ফর্মে ফেরায় উড়ছে দলটি। আজ বাংলাদেশ সময় পৌনে দুইটায় হ্যাটট্রিক চ্যাম্পিয়নস মিশনে শেষ আটের টিকিটের জন্য মাঠে নামবে ক্রিস্টিয়ানো রোনালদোর রিয়াল। অন্যদিকে ২২২ মিলিয়ন ইউরোরের নেইমারকে ছাড়াও অধরা ইউরোপ শেষ্ঠত্বের শিরোপা জয়ের মিশনে টিকে থাকার চেষ্টা করবে কাভানি-এমবাপ্পে-ডি মারিায়া।

You Might Also Like