রিজেন্ট হাসপাতালের প্রতারণা: ভূক্তভোগীদের ক্ষতিপূরণে নোটিশ

বেসরকারি রিজেন্ট হাসপাতালে করোনা টেস্ট ও চিকিৎসার নামে প্রতারণার শিকার প্রত্যেক পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে দেশের সব বৈধ ও লাইসেন্সপ্রাপ্ত হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টারের তালিকা প্রকাশ করতে বলা হয়েছে। এছাড়া, প্রতিটি থানায় স্বাস্থ্য মনিটরিং কমিটি করতে বলা হয়েছে।

রোববার (১৯ জুলাই) সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসানের পক্ষে ব্যারিস্টার আব্দুল হালিম এ নোটিশ পাঠান।

স্বাস্থ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালককে এ নোটিশ পাঠানো হয়েছে।

ব্যারিস্টার আব্দুল হালিম বলেন, ‘৪৮ ঘণ্টার মধ্যে হাসপাতালের তালিকা প্রকাশ ও রিজেন্ট হাসপাতালে প্রতারণার শিকার পরিবারগুলোকে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিতে হবে। অন্যাথায় আমরা উচ্চ আদালতে রিট করব।’

নোটিশে বলা হয়েছে, মন্ত্রণালয় লাইসেন্সবিহীন রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি করে বুথ বানিয়ে করোনা টেস্টের অনুমতি দেয়। যা চরম দায়িত্বহীনতার পরিচয়। ভুয়া করোনা টেস্টের রিপোর্ট দিয়ে এ হাসপাতাল জনগণের সঙ্গে প্রতারণা করেছে।

অ্যাডভোকেট ইশরাত হাসান বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্বহীনতা আমাদের ভীষণভাবে আঘাত করেছে। চোখের সামনে বেসরকারি হাসপাতালগুলোর প্রতারণা দেখেও স্বাস্থ্য মন্ত্রণালয় চোখ বন্ধ করে আছে। জনগণের স্বাস্থ্য সুরক্ষার দায়িত্ব পালনে চরমভাবে ব্যর্থ হয়েছে।’

You Might Also Like