হোম » রাশফোর্ড সেমিতে তুললেন ইউনাইটেডকে

রাশফোর্ড সেমিতে তুললেন ইউনাইটেডকে

ঢাকা অফিস- শুক্রবার, এপ্রিল ২১, ২০১৭

ম্যানচেস্টার ইউনাইটেডকে ইউরোপা লিগের সেমিফাইনালে তুললেন মার্কাস রাশফোর্ড। তরুণ এই ইংলিশ ফরোয়ার্ডের নৈপুণ্যে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে আন্ডারলেখটকে ২-১ গোলে হারিয়েছে হোসে মরিনহোর দল।

দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে শেষ চারের টিকিট পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এর আগে আন্ডারলেখটের মাঠে প্রথম লেগের ম্যাচ ড্র হয়েছিল ১-১ গোলে।

ওল্ড ট্র্যাফোর্ডে বৃহস্পতিবার রাতে ম্যাচের দশম মিনিটেই হেনরিখ মোখিতারিয়ানের গোলে এগিয়ে গিয়েছিল ইউনাইটেড। প্রথমে বক্সের ভেতর থেকে রাশফোর্ডের শট ফিরিয়ে দিয়েছিলেন অতিথি গোলরক্ষক। কিন্তু পোস্টের খুব কাছে ফাঁকায় বল পেয়ে জালে জড়িয়ে দেন আর্মেনিয়ান মিডফিল্ডার।

আন্ডারলেখট গোলটা শোধ করে ফেলে প্রথমার্ধেই। ৩২ মিনিটে দারুণ এক হেডে গোল করে অতিথিদের সমতায় ফেরান সোফিয়ানি হান্নি। প্রথমার্ধের বাকি সময় হয়নি আর কোনো গোল।

দ্বিতীয়ার্ধে বেশ কিছু সুযোগ পেয়েছিল ইউনাইটেড। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি। নির্ধারিত সময়ের একেবারে শেষ মিনিটে বড় এক ধাক্কা খায় স্বাগতিকরা। চোট পেয়ে মাঠ ছাড়েন সুইডিশ তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ।

নির্ধারিত সময়ে দুই লেগ মিলিয়ে ২-২ সমতা থাকায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ১০১ মিনিটে গোল করেছিলেন পল পগবা। মারুয়ান ফেলাইনির হেড ছোট বক্সের ভেতর পেয়ে ডান পায়ের শটে জালে জড়িয়ে দেন ফরাসি মিডফিল্ডার। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়।

ছয় মিনিট পরই রাশফোর্ডের চমৎকার এক গোলে সেমিফাইনাল নিশ্চিত করে ইউনাইটেড। ফেলাইনির হেড বক্সের ভেতর পেয়েছিলেন ইংলিশ ফরোয়ার্ড। সামনে তখন দুই ডিফেন্ডার। রাশফোর্ড দারুণ এক ব্যাকহিলে বলটা বাঁ দিকে একটু সরিয়ে জায়গা বানিয়ে নিলেন। এরপর বাঁ পায়ের জোরালো শটে বল জড়িয়ে দিলেন জালে।

ইউরোপা লিগের সেমিফাইনালে উঠল যারা
আয়াক্স
সেল্টা ভিগো
লিঁও
ম্যানচেস্টার ইউনাইটেড