রাতে রাজৈরকে লেখা হলো মাদানী নগর, মুছে দিলো প্রশাসন

বাগেরহাটের শরণখালার খোন্তাকাটা ইউনিয়নের একটি গ্রাম পশ্চিম রাজৈর। গ্রাম এবং আশপাশের মানুষের কাছে এটি পশ্চিম রাজৈর নামেই পরিচিত। কিন্তু হঠাৎ করে স্থানীয়রা দেখতে পায়, এলাকার মাইল পোস্টসহ বিভিন্ন জায়গায় লেখা মাদানী নগর। বিষয়টি মুহূর্তের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।পরে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহীনকে জানালে তিনি স্থানীয়দের নিয়ে মাইল ফলকে লেখা `মাদানী নগর’ মুছে ফেলেন। যারা এই লেখার সঙ্গে জড়িত তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

স্থানীয় আবু রায়হান, জামাল হোসেন, ইব্রাহিম হাওলাদার জাকির হোসেনসহ কয়েকজন বলেন, জামায়াতের সাবেক কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা এক এম ইউসুফের বাড়ি এই (পশ্চিম রাজৈর) গ্রামে। এ কারণে এখানে জামায়াতের একটি আধিপত্য রয়েছে। সম্প্রতি গ্রামটির এক কিলামিটারের মধ্যে বিভিন্ন জায়গায় ‘মাদানী নগর’ লিখে গ্রামের নাম পরিবর্তনের প্রচারণা চালানো হয়। রাতের অন্ধকারে এটা করা হয়েছে। কারা করেছে, আমরা দেখিনি। তবে আমাদের ধারণা জামায়াত-শিবির এই কাজ করেছে।

তারা আরও বলেন, শুধু লিখেই শেষ করেনি চক্রটি, তারা ফেইসবুক মেসেঞ্জারে ওই গ্রামের নাম মাদানী নগর করা হয়েছে বলে প্রচারণা চালায়। বিষয়টি নিয়ে গ্রামবাসী বিভ্রান্তিতে পড়েন। সচেতন মহল এ ঘটনার প্রতিবাদ জানান। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন বলেন, হঠাৎ করে পিশ্চিম রাজৈর গ্রামের নাম পরিবর্তন করে মাদানী নগর লেখা হয়েছে। এমন খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই।মাইল ফলকে লেখা মাদানী নগর মুছে ফেলা হয়েছে। এছাড়া বিভিন্ন স্থানে যে নামগুলো লেখা হয়েছে, তা মুছে ফেলার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের বলা হয়েছে।

এই অপরাধের সঙ্গে যারা জড়িত, তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

You Might Also Like