রাজস্থানে বাসে বিদ্যুতের তার জড়িয়ে নিহত ১৮

ভারতের রাজস্থানে বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে একটি বাস বিদ্যুতের তারে জড়িয়ে অন্তত ১৮ জনের মৃত্যুর খবর দিয়েছে দেশটির গণমাধ্যম।
টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার বেলা আড়াইটার দিকে টংক জেলার পাচিভার এলাকায় এ ঘটনা ঘটে।
ওই বাসের অধিকাংশ আরোহী ছিলেন পাচিভার গ্রামের। তারা বাসে করে দল বেঁধে এক বিয়ের অনুষ্ঠানে যাচ্ছিলেন।
স্থানীয় পুলিশকে উদ্ধৃত করে টাইমস অফ ইন্ডিয়া লিখেছে, “বাস বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার পর আরোহীরাও বিদ্যুতায়িত হয়ে পড়েন। এ কারণে কারও পক্ষেই বেরিয়ে আসা সম্ভব হয়নি। তার ছিঁড়ে অল্প সময়ের মধ্যে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় যাত্রীদের একটি অংশ প্রাণে বেঁচে যান।”
বেঁচে যাওয়া যাত্রীদের মধ্যে অন্তত ৩৩ জনকে গুরুতর দগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে রাজস্থান পত্রিকার অনলাইন সংস্করণে জানানো হয়।
রাজ্যের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজ এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন এবং নিহতদের প্রত্যেকের পরিবারকে পাঁচ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন।
বসুন্ধরার মন্ত্রীসভার বেশ কয়েকজন মন্ত্রী ঘটনাস্থল পরিদর্শনের জন্য রওয়ানা হয়েছেন।
দুর্ঘটনাস্থলে বিক্ষোভ প্রদর্শন করছেন গ্রামবাসীরা। তাদের অভিযোগ, গ্রামের উপর দিয়ে যাওয়া ১১কেভি বৈদ্যুতিক তারটি সরিয়ে ফেলার জন্য তারা কর্তৃপক্ষের কাছে অনেকবার অনুরোধ করেছেন। কিন্তু কর্তৃপক্ষ বিষয়টি আমলে নেয়নি।
আহত বেশ কয়েকজনকে মালপুরার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাদের জয়পুরের এমএসএম হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়েছে।
জয়পুর থেকে একদল চিকিৎসক ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন।

You Might Also Like