রাজশাহী ও রংপুর বিভাগের পরিবহন ধর্মঘট স্থগিত

সোমবার সকাল ছয়টা থেকে রাজশাহী ও রংপুর বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে।
বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির সভাপতি ও বগুড়া মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল লতিফ একথা বলেছেন।
তিনি জানান, শ্রমিকদের বিভিন্ন দাবি নিয়ে সোমবার বিকেল তিনটায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জরুরি বৈঠক অনুষ্ঠিত হবে। এ কারণে সোমবার বিকেল তিনটা পর্যন্ত পরিবহন শ্রমিকদের কর্মবিরতি স্থগিত করা হয়েছে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বৈঠকে ফলপ্রসূ আলোচনা হলে শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার করে নেয়া হবে। অন্যথায় সোমবার বিকেল থেকে আবারো পরিবহন শ্রমিকদের কর্মসূচি শুরু হবে বলে জানান আব্দুল লতিফ।
উল্লেখ্য, রাজধানীর তিতুমীর কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা মহাখালীতে শাহ ফতেহ আলী পরিবহনের বাস ভাঙচুর ও চালক-হেলপারকে মারপিট, মধুখালিতে সোহাগ পরিবহনে ডাকাতির ঘটনায় পুলিশ চালক ও হেলপারকে আটক করে নির্যাতন করার প্রতিবাদসহ শ্রমিকদের নিরিাপত্তা নিশ্চিতের দাবিতে পরিবহন শ্রমিকরা কর্মবিরতির ডাক দেয়।
শনিবার বিকেলে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ফেডারেশনের রাজশাহী বিভাগীয় কমিটির সভাপতি ও বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল লতিফ মন্ডল এই কর্মবিরতি পালনের মাধ্যমে পরিবহন ধর্মঘট কর্মসূচি ঘোষণা দেন।
ওই সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির সভাপতি ও বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল লতিফ মন্ডল, সহ-সভাপতি জহুরল ইসলাম সওদাগর, আব্দুল মান্নান আকন্দ, দেলোয়ার হোসেন, সহ-সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন, আনোয়ার হোসেন রানা, মো. লেবু মিয়া, সাংগঠনিক সম্পাদক আব্দুল গফুর প্রামানিক, মিঠু মিয়া মন্ডল, শফিকুল ইসলাম শফিকসহ বিভিন্ন পর্যায়ের ২৫ জন শ্রমিক নেতা উপস্থিত ছিলেন।

You Might Also Like