রাজশাহীতে বাংলাভাইয়ের সহযোগী আটক

রাজশাহীর বাগমারায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি প্রধান বাংলাভাইয়ের অন্যতম সহযোগী লুৎফর রহমানকে (৫৮) আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে রাজশাহীর জঙ্গী বাগমারা উপজেলার দক্ষিণ মাছগ্রাম এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক লুৎফর রহমান জেএমবির গায়েরে এহসার সদস্য।

এছাড়া তিনি জেলা বিশেষ শাখার ৫৬ ন¤¦র তালিকাভূক্ত জেএমবি সদস্য। তার বিরুদ্ধে বাগমারা থানার ১০টি হত্যা মামলাসহ বেশকয়েকটি মামলা রয়েছে। এর মধ্যে কয়েকটি মামলায় গ্রেফতারি পরোয়ানাও ছিলো।

রাজশাহী র‌্যাব-৫ এর কমান্ডার কামরুজ্জামান পাভেল এ তথ্য নিশ্চিত করে জানান, দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর সম্প্রতি নিজ এলাকায় এসে গোপনে জেএমবিকে সংগঠিত করার চেষ্টা করে করছিলেন তিনি। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বৃহস্পতিবার সকালে তাকে আটক করে র‌্যাব। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বলে জানান ওই র‌্যাব কর্মকর্তা।

তিনি আরও জানান, আটক লুৎফর রহমান তৎকালীন বাগমারার হামিরকুৎসা গ্রামে রমজান কাইয়ার বাড়িতে অবস্থিত জেএমবি ক্যা¤েপ এলাকার নিরীহ লোকজনকে ধরে নিয়ে গিয়ে মারপিটসহ বিভিন্ন ধরণের অপরাধমূলক কর্মকা- চালাতেন। তার বিরুদ্ধে তালেব নামে এক ব্যক্তিকে অপহরণ করে জেএমবি ক্যা¤েপ নিয়ে হত্যা করে তার লাশ গুমের অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

You Might Also Like