রাজশাহীতে তাপমাত্রা ৮.৫, নামতে পারে ৬ ডিগ্রিতে

রাজশাহীতে দিনের তাপমাত্রা প্রতিদিনই কমছে। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শীতের তীব্রতা। আগামী কয়েকদিনে এ তাপমাত্রা ৬ ডিগ্রিতে নামতে বলে জানিয়েছে আবহাওয়া অফিস সূত্র।

সোমবার (১২ জানুয়ারি) রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এর আগে রোববার (১১ জানুয়ারি) তাপমাত্রা ছিল ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

তাপমাত্রা আরও কমবে বলে ইঙ্গিত দিয়েছে রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগার।

এ পর্যবেক্ষণাগারের জ্যেষ্ঠ পর্যবেক্ষক নজরুল ইসলাম জানান, গত শুক্রবার (৯ জানুয়ারি) রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। গত শনিবার (১০ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৫। আর রোববার ও আজ (সোমবার) রেকর্ড করা তাপমাত্রা ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ও ৮ দশমকি ৫ ডিগ্রি সেলসিয়াস। যা থেকে দেখা যাচ্ছে, গত কয়েক দিনের তাপমাত্রা ক্রমশ কমছে।

তিনি আরও জানান, ডিসেম্বরের পর সামান্য বিরতি দিয়ে রাজশাহীর উপর দিয়ে আবারও মৃদু (৮-১০ ডিগ্রি সেলসিয়াস) শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। মঙ্গলবার (১৩ জানুয়ারি) থেকে মাঝারি (৬-৮ ডিগ্রি সেলসিয়াস) শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

এছাড়া চলতি মাসের শেষে রাত থেকে সকাল পর্যন্ত এ অঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে বলে আবহাওয়া অধিদফতরের বরাত দিয়ে জানান এ কর্মকর্তা।

You Might Also Like