রাজনীতি এখন ডিএমপির হাতে চলে গেছে: মান্না

রাজনীতি এখন ডিএমপি’র হাতে চলে গেছে। সভা-সমাবেশ করতে হলে তাদের অনুমতি নিতে হয়। এমনকি শহীদ মিনারে বসতে গেলেও তাদের অনুমতি লাগে বলে মন্তব্য করছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, আমাদেরকে সোহরাওয়ার্দী উদ্যানে বসতে দেওয়া হবে কিনা জানিনা । তবে সেখানে বসার জন্য সাধারণ মানুষের অনুমতি লাগে না , তাই আমরাও বসতে পারবো বলে আশা করছি।

২৮ নভেম্বরের দুর্নীতিবিরোধী অবস্থান কর্মসূচি সামনে রেখে শনিবার তোপখানা রোডের শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, দেশে এখন যেভাবে দুর্নীতি চলছে তাতে দুর্নীতি বিরোধী আন্দোলন আলাদা একটা বৈশিষ্ট পাবে। এখনই সময় ব্যভিচার, জুলুম-নির্যাতন এবং দুর্নীতিকে রুখে দাঁড়ানোর। এর বিরুদ্ধে শক্ত অবস্থান তৈরি করা। তা না করতে পারলে মহামারি আকার ধারণ করতে পারে বলে মনে করেন তিনি।

তিনি বলেন, রাজনীতি এবং দুর্নীতিবিরোধী আন্দোলন আলাদা কিছু নয়। রাজনীতির মধ্যে থেকেই দুর্নীতিবিরোধী আন্দোলন গড়ে তোলা হবে।

মান্না আরো বলেন, দেশে এখন এক ধরনের ব্যভিচার চলছে। দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হচ্ছে বলেই রাজনৈতিক, আমলা, ব্যবসায়ীসহ সকলের মধ্যে এটা অবাধ হয়ে উঠেছে। এখান থেকে বেরিয়ে আসতে হলে দুর্নীতিবিরোধী মনোভাব তৈরির বিকল্প নেই।

মতবিনিময় সভায় নাগরিক ঐক্যের নেতৃবৃন্দ এবং উপস্থিত বিশিষ্ট জনেরা দুর্নীতিবিরোধী আন্দোলনের বিষয়ে নিজেদের মতামত এবং পরামর্শ তুলে ধরেন।

You Might Also Like