হোম » রাজধানীর সড়ক ধুলামুক্ত রাখবে ১৪ গাড়ি

রাজধানীর সড়ক ধুলামুক্ত রাখবে ১৪ গাড়ি

ঢাকা অফিস- Friday, November 10th, 2017

রাজধানীর সড়কগুলো ধুলামুক্ত রাখবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১৪টি গাড়ি। এরমধ্যে নয়টি গাড়ি কেনা হয়েছে। আরো পাঁচটি গাড়ি শিগগরিই এ বহরে যুক্ত হবে।

বৃহস্পতিবার রাজধানীর নগর ভবনের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

মেয়র বলেন, শুষ্ক মওসুমে প্রতিদিন দুই বেলা করে নগরীর ৫০ কিলোমিটার প্রাইমারি সড়কের ধুলা পানি দিয়ে ধৌতকরণের কাজ চলবে। আজ নয়টি গাড়ি দিয়ে এ কার্যক্রম শুরু হলো। শিগগরিই আরো পাঁচটি গাড়ি বহরে যুক্ত হবে।

তিনি আরো বলেন, ধুলার কারণে নারী, পুরুষ, বিশেষ করে শিশুদের শ্বাসকষ্টজনিত নানা সমস্যা দেখা দেয়। সে কারণে শিক্ষাঙ্গনগুলোর সামনের সড়ক, নির্মাণাধীন বড় বড় ভবনের সামনের সড়ক পানি দিয়ে ধোয়া হবে।
এদিকে নগর ভবন মিলনায়তনে এক অনুষ্ঠানে ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলরগণ মেয়রের কাছে নিজ নিজ এলাকায় ওয়াসার সুপেয় পানি না পাওয়া, পানিতে তীব্র দুর্গন্ধ থাকাসহ বিভিন্ন অভিযোগ করেন।

পরে মেয়র সাঈদ খোকন বলেন, জলাবদ্ধতা লাঘব ও নগরীর সব এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিতকল্পে ঢাকা ওয়াসাকে সাথে নিয়ে জরুরি ভিত্তিতে দীর্ঘমেয়াদী সমন্বিত উদ্যোগ গ্রহণ করা হবে।

অনুষ্ঠানে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান ওয়াসার নানা তৎপরতার কথা তুলে ধরেন। আগামী বছর থেকে জলজট অনেক কমে যাবে বলে প্রতিশ্রুতি দেন।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল ছাড়াও বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।