রাজধানীতে ৬ হুজি নেতা গ্রেফতার

রাজধানীর কোতোয়ালী থানাধীন জিন্দাবাহার পার্ক এলাকা থেকে ছয় হরকাতুল জিহাদ (হুজি) নেতাকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ল্যাপটপ, মোবাইল ও বিপুল সংখ্যক জিহাদি বইপত্র উদ্ধার করা হয়েছে। পুলিশের দাবি, তারা ওই পার্কে গোপন বৈঠক করছিলেন।

গ্রেফতারকৃতরা হলেন- কুষ্টিয়া অঞ্চলের কমান্ডার সাজ্জাদুর আলম মুফতি, কুষ্টিয়া ফায়ার সার্ভিসের গাড়িচালক মেজবাউর রহমান প্রদীপ, মসজিদের ইমাম আবুল বাশার, কম্পিউটার অপারেটর আশরাফ, আজিজ বাবু ও শফিক পলাশ ওরফে বিজয়।

বুধবার দুপুর ১২টার দিকে ডিএমপির গণমাধ্যম শাখার উপকমিশনার মারুফ হোসেন সরদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার সন্ধ্যায় গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) সিনিয়র সহকারী কমিশনার মাহমুদা আফরোজ লাকীর নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে গোপন বৈঠককালে হুজি নেতাদের গ্রেফতার করা হয়।

মাহমুদা আফরোজ লাকী জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন এলাকায় একাধিক মামলা রয়েছে। এই প্রথম তারা গ্রেফতার হয়েছেন। তাদের রিমান্ডের জন্য আদালতে পাঠানো হবে।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, বিভিন্ন জনসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে নাশকতা চালানোর জন্য তারা ঢাকায় এসেছেন। প্রগতিশীল বিভিন্ন লোকের তালিকাও তৈরি করেছেন তারা। টার্গেট কিলিং করারও পরিকল্পনা করেছিলেন তারা। তাদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় একটি সন্ত্রাসবিরোধী মামলা হয়েছে।

You Might Also Like