রাজধানীতে ৩ বাসে আগুন-ভাঙচুর

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার অবরোধের ৫৫তম ও ৭২ ঘণ্টা হরতালের প্রথম দিন সকালে রাজধানীর ফুলবাড়িয়া ও রায়েরবাগে তিনটি গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এছাড়া ভাঙচুর করা হয়েছে কয়েকটি যানবাহন।

আজ রবিবার সকাল ৯টার দিকে ফুলবাড়িয়া ও রায়েরবাগে এ অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফুলবাড়িয়া টার্মিনালে পার্ক করে রাখা ঢাকা-দোহার ও ঢাকা মাওয়া রুটে চলাচলকারী দু’টি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। তবে পুলিশ বা আইন-প্রয়োগকারী সংস্থার সদস্যরা ঘটনাস্থলে পৌঁছানোর খবর পেয়ে তারা পালিয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নেভায় দমকলকর্মীরা।

কিছুক্ষণ পর রায়েরবাগের পুনম সিনেমা হলের সামনে বিআরটিসির একটি যাত্রীবাহী বাসে হামলা করে যাত্রীদের নামিয়ে দেয় দুর্বৃত্তরা। এরপর পেট্রল বোমা দিয়ে বাসটিতে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। খবর পেয়ে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌছার আগেই বাসটি সম্পূর্ণ পুড়ে যায়।

এ ছাড়া সেখানে রাস্তার উল্টো মোড়ে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে দুর্বৃত্তরা। এর মধ্যে ঢাকা-নারয়ণগঞ্জ রুটে চলাচলরত বন্ধন পরিবহনের যাত্রীদের নামিয়ে দিয়ে বাসটিতে ব্যাপক ভাঙচুর চালায় একদল দুর্বৃত্ত। খবর পেয়ে আইনশৃখলা বাহিনী ঘটনাস্থলে পৌঁছার আগেই তারা পালিয়ে যায়।

তবে এসব ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।