রাজধানীতে অজ্ঞানপার্টির ৫ সদস্য গ্রেফতার

রাজধানীর বাংলামটর এলাকায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে অজ্ঞান ও মলমপার্টি চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলেন, মোঃ রমজান আলী, মোঃ সাইদুর রহমান, কবির হোসেন, মোঃ ওয়াসিম সিকদার ও মোঃ আলতাফ হোসেন। এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ২০টি এপিট্রা, ১টি গুলের কৌটায় সংরক্ষিত সংজ্ঞা বিলোপকারী ক্ষতিকর ঔষধ মিশ্রিত তরল পদার্থ ও নাম নাজানা সংজ্ঞা বিলোপকারী ক্ষতিকর ট্যাবলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা পুলিশের জিজ্ঞাসাবাদের জানায়, তারা দীর্ঘ ৩ থেকে ৪ বছর ধরে এই অজ্ঞান পার্টির কাজে লিপ্ত। যাত্রী বেশে বিভিন্ন গণপরিবহনে উঠে বাসস্ট্যান্ড, রেলস্টেশন, লঞ্চ টার্মিনালসহ অন্যান্য অথবা জন সমাগমস্থলে ভীড়ের মধ্যে নিরীহ যাত্রী বা পথচারীদের সাথে সখ্যতা গড়ে তোলে।

এসময়ে তাদের বিস্কুট, কলা, কেক, পানি, ডাব, জুসের সাথে বা অন্যান্য খাবার খাওয়ানের আমন্ত্রণ জানিয়ে ঐসব খাদ্য দ্রব্যের সাথে অজ্ঞান করার ঔষধ মিশিয়ে নিরীহ যাত্রী ও পথচারীদের অজ্ঞান করে তাদের মোবাইল, মানিব্যাগ, ল্যাপটপ সহ সর্বস্ব লুটে নিয়ে তাদেরকে অজ্ঞান অবস্থায় রেখে কৌশলে কেটে পড়ে।

সারা বছর এই পেশার মধ্যেই জীবিকা নির্বাহ করলেও ঈদ, পূজা, রোজাসহ অন্যান্য পার্বনকে সামনে রেখে তাদের তৎপরতা বৃদ্ধি পায়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ভ্রাম্যমান আদালত কর্তৃক গ্রেফতারকৃত মোঃ রমজান আলী ও মোঃ সাইদুর রহমানকে ৬ মাস করে সাজা প্রদান করে এবং গ্রেফতারকৃত কবির হোসেন, মোঃ ওয়াসিম সিকদার ও মোঃ আলতাফ হোসেনকে ৩ মাস করে সাজা প্রদান করেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি) দক্ষিণ মোঃ মাশরুকুর রহমান খালেদ এর নির্দেশনায় এডিসি রাজিব আল মাসুদ এর সার্বিক তত্ত্বাবধানে সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ আমিনুল ইসলাম নেতৃত্বে অভিযানটি চালানো হয়।

You Might Also Like