রাখি সাওয়ান্ত আটক

হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয়গ্রন্থ ‘রামায়ণ’র লেখক ঋষি বাল্মিকিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় আটক হয়েছেন রাখি সাওয়ান্ত। আজ মঙ্গলবার (৪ এপ্রিল) তাকে আটক করা হয়েছে বলে ভারতীয় একাধিক সংবাদমাধ্যম খবর প্রকাশ করেছে।

রাখি সাওয়ান্তের মুখপাত্র পারুল চাওলা বলেন, ‘রাখি সাওয়ান্ত এখন পুলিশের হেফাজতে আছেন। তিনি আত্মসমর্পন করেছেন।’ জানিয়েছে এনডিটিভি।

গত বছর ভারতের একটি বেসরকারি টিভি চ্যানেলে আপত্তিকর মন্তব্য করলে তা বাল্মিকি ভক্ত সম্প্রদায়ের মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে। এ বিষয়ে দায়ের করা একটি মামলায় সম্প্রতি রাখির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন একটি স্থানীয় আদালত। এরপর লুধিয়ানা পুলিশের কয়েকজন সদস্য এ অভিনেত্রীকে গ্রেপ্তার করতে মুম্বাইয়ের উদ্দেশ্যে রওনা হন।

তবে রাখিকে আটক করার বিষয়টি অস্বীকার করেছে পাঞ্জাব পুলিশ। এ অভিনেত্রীকে আটক না করে খালি হাতে ফিরে এসেছেন বলে জানিয়েছে পুলিশ।

লুধিয়ানা ডেপুটি কমিশনার অব পুলিশ (ডিসিপি) ধারুমান নিমবালে বিষয়টি নিশ্চিত করেছেন বলে প্রকাশিত প্রতিবেদনে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

সংবাদমাধ্যমে তিনি জানান, সালেম তাবরি পুলিশ থেকে যাওয়া একজন নারী হেড কন্সটেবলসহ দুজন হেড কন্সটেবল লুধিয়ানার পথে ফিরে আসছেন। তারা আজ মুম্বাইয়ের আন্ধেরিতে রাখির বাসার ঠিকানায় গিয়েছিলেন কিন্তু এ অভিনেত্রী সেখানে ছিলেন না। ফলে তারা ফিরে আসেন।

এদিকে বার বার সমন জারি হওয়া সত্ত্বেও গত ৯ মার্চ অনুষ্ঠিত শুনানিতে আদালতে হাজির হননি রাখি। এরপরই তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। এ বিষয়ে পরবর্তী শুনানির দিন আগামী ১০ এপ্রিল ধার্য করা হয়েছে।

You Might Also Like