রংপুরে বেতনের দাবিতে শিক্ষকদের মানববন্ধন

এমপিওভুক্তি এবং সরকারী সকল সুযোগ সুবিধার দাবিতে মানববন্ধন করেছে রংপুর বেসরকারী কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক পরিষদ। রোববার দুপুরে রংপুর প্রেস ক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন করা হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনানাকে একটি স্মারকলিপি দেয়া হয়েছে।

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন কৌশিক ভট্রাচার্য, জান্নাতি মমতাজ, মমিনুল ইসলাম, নজরুল ইসলাম, আবু সাঈদ, মিলন মিয়া প্রমুখ।

বক্তারা বলেন, সরকারী সকল নিয়ম মেনে ১৯৯৩ সাল থেকে বেসরকারী কলেজে অনার্স কোর্সে পাঠদান করে আসছেন নিয়োগ প্রাপ্ত শিক্ষকরা। কিন্তু এদের সরকারী কোন সুযোগসুবিধা দেয়া হচ্ছে না। উচ্চ শিক্ষা বিস্তারে সরকারের সকল নিময় মেনে বঞ্চিত শিক্ষকরা পাঠদান করে আসছেন। কিন্তু এই শিক্ষকদের বিষয়ে সরকার এখনো কোন সিদ্ধান্ত নেয়নি। ফলে অনাহারে অর্ধহারে দিনাতিপাত করছে প্রায় ২ হাজার শিক্ষকদের পরিবার। বক্তারা দ্রুত বেসরকারী কলেজে অনার্স কোর্সের শিক্ষকদের এমপিওভুক্তির দাবী জানান। তা না হলে কঠোর আন্দোলনে যাবার হুমকি দেয়া তারা।

পরে একটি বিক্ষোভ মিছিল নিয়ে রংপুর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী, শিক্ষাসচিবসহ সংশ্লিষ্টদের বরাবরে একটি স্মারকলিপি দেয়া হয়েছে।

You Might Also Like