হোম » রংপুরের পরের ম্যাচেই গেইল-ম্যাককালাম

রংপুরের পরের ম্যাচেই গেইল-ম্যাককালাম

ঢাকা অফিস- Monday, November 13th, 2017

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) উদ্বোধনী ম্যাচে ব্রেন্ডন ম্যাককালামের ৭৩ বলে ১৫৮ রানের ইনিংসটির কথা মনে আছে? কিংবা একই টুর্নামেন্টের ষষ্ঠ আসরে ক্রিস গেইলের ৬৬ বলে ১৭৫ রানের ইনিংসটি? মনে পড়ারই কথা। বিস্ফোরক এ দুই ব্যাটসম্যান ক্রিকেট বিশ্বকে যে তাণ্ডব দেখিয়েছিলেন তা সহজেই ভোলার নয়।

আইপিএলের দ্বিতীয় আসর, ২০০৯ সালে গেইল ও ম্যাককালাম খেলেছিলেন কলকাতা নাইট রাইডার্সে। একই সঙ্গে দুজন ব্যাটিং ওপেন করেছিলেন। কিন্তু ওই এক আসরেই তারা জুটি বেঁধেছিলেন। এরপর দল পরিবর্তনে দুজনই পৃথক দলে খেলেছেন। শুধু আইপিএল না বিদেশি কোনো লিগেও গেইল-ম্যাককালামকে একসঙ্গে পাওয়া যায়নি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মঞ্চ তাদেরকে আবারও একই সুতোয় গেঁথেছে। গেইল ও ম্যাককালাম খেলবেন রংপুর রাইডার্সের জার্সিতে। ওয়েস্ট ইন্ডিজের গেইল বিপিএলে নিয়মিত মুখ। তবে ব্রেন্ডন ম্যাককালাম প্রথমবারের মতো বিপিএলে খেলতে আসছেন।

ম্যাককালাম ১৬ নভেম্বর ঢাকায় আসবেন তা আগেই জানিয়েছিল রংপুর রাইডার্স। ফ্রাঞ্চাইজিটি নতুন করে জানাল, ম্যাককালামের সাথেই ১৬ নভেম্বর ঢাকায় পা রাখছেন গেইল। বাঁহাতি এ ওপেনারকে আরও পরে বিপিএলে আনার কথা থাকলেও দলের বাজে পারফরম্যান্সের কারণে তাকে দ্রুতই দলের সঙ্গে যোগ করছে রংপুর।

মাশরাফি বিন মুর্তজার দল বিপিএলে তিন ম্যাচে দুটিতে হেরেছে। সামনেই বড় দলের বিপক্ষে ম্যাচ। তার আগে দলের শক্তি বাড়াতে গেইল-ম্যাককালামকে যুক্ত করছে দলটি। আগামী ১৮ নভেম্বর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে এ দুই ক্রিকেটারকে দেখা যাবে। রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রথম ম্যাচ জয়ের পর পরের দুই ম্যাচে বাজে হার চিন্তার ভাঁজ ফেলেছে রংপুর রাইডার্স শিবিরে। ফ্রাঞ্চাইজির বিশ্বাস গেইল, ম্যাককালাম দলে প্রাণের সঞ্চার করবে। শুধু গেইল আর ম্যাককালাম না শ্রীলঙ্কার কুশল পেরেরাকেও দ্রুত উড়িয়ে আনছে রংপুর।