হোম » যৌন হেনস্তার দায় নারীদেরও দিলেন অভিনেত্রী

যৌন হেনস্তার দায় নারীদেরও দিলেন অভিনেত্রী

ঢাকা অফিস- Saturday, October 21st, 2017

হলিউডে প্রযোজক হার্ভে উইনস্টেইনের যৌন কেলেঙ্কারী ফাঁস হওয়ার পর থেকেই সরগরম বিশ্বের শোবিজ অঙ্গন। যৌন হেনস্তা নিয়ে মুখ খুলতে শুরু করেছেন অভিনয়শিল্পীরা। হলিউডের পাশাপাশি বলিউডের অনেক অভিনয়শিল্পী এ নিয়ে কথা বলেছেন।

মি টু হ্যাশট্যাগে গোটা দুনিয়া জুড়ে নারীরা তাদের যৌন হেনস্তার কথা জানাচ্ছেন। প্রিয়াঙ্কা চোপড়া, স্বারা ভাস্কর, কালকি কোচলিন, টিসকা চোপড়াসহ অনেক তাদের নিজ নিজ বক্তব্য জানিয়েছেন। তবে এর মধ্যে টিসকা চোপড়া যৌন হেনস্তার জন্য নারীদেরও দায়ী করেছেন।

তারে জমিন পার, দিল তো বাচ্চা হ্যায় জি, এবিসিডি-টু সিনেমার অভিনেত্রী টিসকা বলেন, “যে সব নারী যৌন হেনস্তার দাবি তুলছেন, হেনস্তাকারীদের সঙ্গে তারাও সমানভাবে দোষী। অত্যন্ত দায়িত্ব নিয়েই কথাটা বলছি যে, নারীদের যৌন হেনস্তার জন্য তারা নিজেরাও ততটাই দায়ী যতটা হেনস্তাকারীরা। কারণ তারা নিজেরাই নিজেদের এমন পরিস্থিতিতে ফেলেন। কেন এই নারীরা হোটেল রুমে যেতে রাজি হয়ে যান? কেন নিজেদের নিরাপত্তার কথা একবারো ভাবেন না তারা? নারীরা কি এই সব ব্যক্তিদের ভাবমূর্তির কথা কিছুই আগে থেকে জানতে পারেন না? একজন নারী হিসেবে আমি বলব, সবার আগে নিজের নিরাপত্তার কথা ভাবুন। নারীরা ‘না’ বলা অভ্যাস করলে তবেই এসব বন্ধ হবে। বুঝিয়ে দিতে হবে তারা যা চাইছে তা কখনোই হবে না।”

তবে তার এ বক্তব্যের কারণে সমালোচনার মুখে পড়েছেন টিসকা। অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে তার এ কথার প্রতিবাদ করেছেন। কেউ কেউ বলছেন নির্মাতাদের চোখে ভালো হতেই এমন বক্তব্য দিয়েছেন এ অভিনেত্রী।