যুক্তরাষ্ট্রে মোটরসাইকেল মেলায় গোলাগুলি: নিহত ১

যুক্তরাষ্ট্রের কলরাডো অঙ্গরাজ্যের রাজধানী ডেনভারে একটি মোটরসাইকেল মেলা চলাকালে মারামারিতে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো আটজন আহত হয়েছেন।

আহতদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার বিকেলে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এদের মধ্যে চারজন গুলিবিদ্ধ, একজন ছুরিকাহত ও অপর তিনজন মারধরের শিকার হয়ে আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। এদের তিনজনের অবস্থা সঙ্কটাজনক, অন্যদের আঘাত তেমন মারাত্মক নয়।

ডেনভারের ন্যাশনাল ওয়েস্টার্ন কমপ্লেক্সে কলরাডো মোটরসাইকেল এক্সপোতে এ ঘটনা ঘটেছে বলে এক সংবাদ সম্মেলনে জানান ডেনভারের পুলিশ প্রধান রবার্ট হোয়াইট। ঘটনার জেরে রোববার মেলা বন্ধ রাখা হয়েছে। বিষয়টি নিয়ে প্রত্যক্ষদর্শী ও ‘ঘটনার সঙ্গে জড়িত’ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ, তবে শেষ খবর পাওয়া পর্যন্ত ঘটনার সঙ্গে জড়িত কোনো সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়নি।

মারামারি চলাকালে বেশ কয়েকজন গুলিবর্ষণে অংশ নিয়েছেন বলে জানান হোয়াইট, কিন্তু ঘটনার সূত্রপাত কীভাবে হয়েছে তা জানাতে পারেননি তিনি।

তিনি বলেন, হতে পারে ঘটনাটি মোটরসাইকেল গ্যাং-সম্পর্কিত, অথবা মোটরসাইকেল ক্লাব-সম্পর্কিত; এটি তদন্ত করে দেখা হচ্ছে, এ নিয়ে কিছু বলার সময় এখনও হয়নি।

তবে প্রতিশোধমূলক হামলার ভয়ে ভীত এক প্রত্যক্ষদর্শী নাম প্রকাশ না করার শর্তে জানান, প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেলবাহী গুণ্ডাদলের মধ্যে মারামারি হয়েছে। নিজেদের ফেসবুক পেইজে এই প্রদর্শনী বা মেলাকে যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় ইনডোর মেলা বলে দাবি করেছেন আয়োজকরা। বার্ষিক এই মেলার শুরুর দিনই মারামারির এ ঘটনা ঘটল। এর আগে গত মে-তে টেক্সাসের ওয়াকোতে একটি রেঁস্তরার বাইরে প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল গু-াদলের গোলাগুলিতে নয়জন নিহত ও ১৮ জন আহত হয়েছিলেন।

সূত্র: রয়টার্স

You Might Also Like