যুক্তরাষ্ট্রের ২১ রাজ্য রুশ হ্যাকারদের টার্গেটে ছিল

গত বছর প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের পক্ষে হ্যাকিং চালাতে যুক্তরাষ্ট্রের ২১টি রাজ্য টার্গেট করেছিল রাশিয়ার সরকারি হ্যাকাররা।

ক্যালিফোর্নিয়া, ওহাইও, উইসকনসিনসহ ১০টি রাজ্যের প্রশাসন শুক্রবার জানিয়েছে, রাশিয়ার হ্যাকারদের টার্গেটে যে ২১টি রাজ্য ছিল, তার মধ্যে তারাও ছিল।

যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, হ্যাকারদের কর্মকাণ্ড সম্পর্কে তারা জেনেছে কিন্তু তাদের পরিচয় প্রকাশ করেনি।

২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হ্যাকিংয়ের অভিযোগ অস্বীকার করে আসছে রাশিয়া। তা ছাড়া ট্রাম্পের নির্বাচনী প্রচারশিবির ও রাশিয়ার মধ্যে আঁতাতের যে অভিযোগ উঠেছে, তা প্রত্যাখ্যান করে আসছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আলাবামা, টেক্সাস, কানেকটিকাট, ফ্লোরিডা, মিনেসোটা, কলোরাডো, আলাস্কাও জানিয়েছে, তারা রাশিয়ার হ্যাকিংয়ের টার্গেট ছিল। তবে হ্যাকাররা সফল হতে পারেনি। আরিজোনা ও ইলিনয় গত বছর জানিয়েছিল, তারাও হ্যাকারদের টার্গেট ছিল। কিন্তু কোনো ক্ষতি করতে পারেনি।

মার্কিন বার্তাসংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) জানিয়েছে, আওয়া, মেরিল্যান্ড, নর্থ ডাকোটা, পেনসিলভানিয়া, ডেলওয়ার, অরেগন, ওকলাহোমা ও ভার্জিনিয়া রাজ্যগুলোও রাশিয়ান হ্যাকারদের টার্গেটে পরিণত হয়েছিল। কিন্তু নির্বাচনের ফলাফলে হস্তক্ষেপ করতে পারেনি তারা।

তথ্যসূত্র : রয়টার্স অনলাইন

You Might Also Like