যুক্তরাষ্ট্রের কংগ্রেস সদস্যকে আইএসের হুমকি

মার্কিন কংগ্রেসের নারী সদস্য মিশেল ব্যাচমানকে হুমকি দিয়েছে ইরাক ও সিরিয়ায় প্রভাব বিস্তারকারী সন্ত্রাসী গোষ্ঠী ইসলামি স্টেট।

যুক্তরাষ্ট্রের এক পত্রিকা সোমবার জানিয়েছে, অনলাইনে হুমকি পাওয়ার পর কংগ্রেস সদস্য ব্যাচম্যানের নিরাপত্তা জোরদার করেছে পুলিশ। দায়িত্বে থাকা পর্যন্ত ব্যাচম্যানকে ক্যাপিটল পুলিশ ডিগনিটারি প্রটেকশন ডিভিশনের পক্ষ থেকে নিরাপত্তা দেয়া হবে। চলতি কংগ্রেসের মেয়াদ শেষ হলে মিনেসোটা থেকে নির্বাচিত ব্যাচম্যান নিজ দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন।

ক্যাপিটল পুলিশ ডিগনিটারি প্রটেকশন ডিভিশনের পক্ষ থেকে দেয়া নিরাপত্তার অর্থ হচ্ছে, কংগ্রেস সদস্য যখন ক্যাপিটল হিল অথবা নিজ এলাকায় অবস্থান করবেন তখনও তাকে ২৪ ঘণ্টা নিরাপত্তা দেয়া হবে।

এদিকে, ব্যাচম্যানের বিরুদ্ধে আইএসের এ হুমকি সম্পর্কে ক্যাপিটল হিলের পুলিশ মুখপাত্র কিম্বারলি শ্নেইডার কোনো ধরনের মন্তব্য করতে অস্বীকার করেছেন। তিনি বলেছেন, কোনো কংগ্রেস সদস্যেকে নিরাপত্তা দেয়ার বিষয় নিয়ে মার্কিন ক্যাপিটল পুলিশ কোনো ধরনের আলোচনা করে না।

কংগ্রেসে ব্যাচম্যান এমন একটি আইনের খসড়া তুলেছিলেন যাতে বলা হয়েছিল, কোনো মার্কিন নাগরিক আইএসে যোগ দিলে তার নাগরিকত্ব খারিজ হয়ে যাবে। পরে তার তোলা এ খসড়া আইনে পরিণত হয়েছে।

You Might Also Like