ম্যানইউর জার্সি নম্বরেও ইতিহাস গড়লেন পগবা

রেকর্ড ট্রান্সফার ফি’তে পল পগবাকে দলে ভেড়ানোর পর তার জার্সি নম্বর প্রকাশ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় রেড ডেভিলসদের ৬ নম্বর জার্সি পরে মাঠ মাতাবেন।

সবশেষ ম্যানইউর হয়ে এই জার্সির মালিক ছিলেন নর্দার্ন আইরিশ ডিফেন্ডার জনি ইভান্স। গত মৌসুমে তিনি ওয়েস্ট ব্রম ক্লাবে নাম লেখানোর পর থেকে তা খালিই ছিল। এবার সেটিই উঠছে পগবার গায়ে। জুভেন্টাসে ১০ নম্বর জার্সিতে খেলেছিলেন। আর ফ্রান্স দলে তার জার্সি নম্বর ১৫।

জুভেন্টাস থেকে ১০৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে পাঁচ বছরের চুক্তিতে পগবাকে দলে ফিরিয়ে আনে ম্যানইউ। এতেই গ্যারেথ বেলকে ছাড়িয়ে সবচেয়ে দামি খেলোয়াড়ের আসনে বসেন ২৩ বছর বয়সী এ মিডফিল্ডার। ২০১৩ সালে ১০০ মিলিয়ন ইউরোতে রিয়াল মাদ্রিদে পাড়ি জমিয়েছিলেন ওয়েলস তারকা।
6
প্রিমিয়ার লিগ যুগে (১৯৯২ থেকে) ম্যানইউর প্রথম মিডফিল্ডার হিসেবে ৬ নম্বর জার্সি পরে খেলবেন পগবা। ওয়েস ব্রাউন, রিও ফার্ডিনান্ড, লঁরা ব্লাঁ, জ্যাপ স্ট্যাম ও গ্যারি প্যালিস্টারের মতো সাবেক তারকারা এই নম্বরের জার্সিতে খেলেছিলেন। প্রত্যেকেই ছিলেন ডিফেন্ডার।

ওল্ড ট্রাফোর্ডে প্রথম স্পেলে (২০১১-১২) ৪২ নম্বর জার্সি পেয়েছিলেন পগবা। তার আগে ইংলিশ জায়ান্টদের যুবদলের হয়েও (২০০৯-১১) খেলেছিলেন। এবার দ্বিতীয় মেয়াদে ৬ নম্বর জার্সিতে মাঠে নামার অপেক্ষায় পল পগবা।

You Might Also Like