মোনালিসায় মিলেছে ‘ভিনগ্রহের সঙ্কেত’! (ভিডিওসহ)

লিওনার্দো দা ভিঞ্চির শ্রেষ্ট র্কীতি মোনালিসা। এরই রহস্যময়ী নারী অবয়বে নানা গুপ্ত সংকেত ও চিহ্নের খোঁজ বারবারই পেয়েছেন গবেষকরা। তবে সময়ের সঙ্গে সঙ্গে সেসব ধারণা বাতিল হয়ে গেছে। এবার প্রথমবারের মতো ভিঞ্চির মোনালিসায় ভিনগ্রহের প্রাণীর অস্তিত্বের প্রমাণ আছে বলে দাবি উঠল!

এ দাবি করেছে দ্য প্যারানর্মাল ক্রুসিবল নামে একটি ওয়েবসাইট। তাদের দাবি, মোনালিসাকে খুঁটিয়ে দেখলে তার মধ্যে নাকি এক ‘এলিয়েন পুরোহিতে’র ছবি দেখা যায়।

সম্প্রতি তাদের ওয়েবসাইটে প্রকাশিত একটি ভিডিওতে মোনালিসাকে বিশ্লেষণ করে সেই ‘এলিয়েন পুরোহিতে’র ছবিও চিহ্নিত করেছে তারা।

ভিডিওটিতে দেখানো ওই ছবিতে একটি মুখ দেখা যাচ্ছে, যার দুই চোখ ও মুখ রয়েছে, মাথায় মুকুটের মতো একটি বস্তু এবং পরনে জোব্বা।

তাদের দাবি, দ্য ভিঞ্চির ছবিতে বরাবরই নানা ধর্মীয় চিহ্ন লুকিয়ে থাকত। সে সময় রোমান ক্যাথলিক চার্চের সঙ্গে ভিনগ্রহের প্রাণীদের গোপন যোগাযোগের প্রতীক হতেই পারে এ চিহ্নটি।

মুখটিতে অবশ্য নানা সিনেমায় এলিয়েন বা ভিনগ্রহের প্রাণীদের যেভাবে কল্পনা করা হয়েছে তারই আদল রয়েছে। ‘চিহ্নিতকরণের প্রয়োজনে’ ভিডিওটিতে কালার এনহ্যান্সমেন্ট প্রযুক্তির সাহায্য নেয়ার কথা স্বীকারও করেছেন ওয়েবসাইট নির্মাতারা।

বিষয়টি সামনে আনার পর অনেকে এর থেকে সিদ্ধান্ত টেনেছেন, দ্য ভিঞ্চি নিজেই হয়তো এলিয়েন ছিলেন! কারণ তার যেমন বহুমুখী প্রতিভার পরিচয় পাওয়া যায়, তা নশ্বর মানুষের মধ্যে নিতান্তই বিরল।

ভিডিওতে দেখুন:

সূত্র : পিটিআই

You Might Also Like