মোটরসাইকেলে সাগর পাড়ির রহস্য!

অস্ট্রেলিয়ার একজন স্টান্ট রাইডার সমুদ্রের মাঝে মোটর সাইকেল চালিয়েছেন। ৩৪ বছর বয়সী মাদ্দো ম্যাডিসন দুই বছর ধরে চেষ্টা করার পর অবশেষে তিনি দক্ষিণ প্যাসিফিকে এই অসাধ্য কাজ সাধন করেন। তিনি তার এই সম্পূর্ণ কার্যকলাপ ভিডিও করেন। তিনি এই রাইডের জন্য কে.টি.এম. ২৫০ এস.এক্স ডার্ট সাইকেল ব্যবহার করেন। এই বাইসাইকেল সাগরে চালানোর জন্যই ব্যবহার করা হয়।

তার তৈরিকৃত ভিডিও এর নাম “পাইপ ড্রিম” রাখা হয়েছে। ভিডিওতে দেখা যায়, ম্যাডিসন বিভিন্ন ধরণের গর্তের পাশ দিয়ে, প্যাডেলবোর্ডার ও ক্যানার এর পাশ দিয়ে যাচ্ছেন। নিউ সাউথ ওয়েলস এর দক্ষিণ উপকূলে কিয়ামা থেকে ম্যাডিসন এসেছেন। তিনি এখানের অবস্থা সম্পর্কে ভাল ধারণা রাখে।

এমটিভি এর মতে, ম্যাডিসন বলেছেন, আমার কাছে এমন মনে হচ্ছিল আমি কিছু সময়ের মধ্যে মারা যাব। ম্যাডিসন জানায় তার অনেক বছরের স্বপ্ন যে তিনি মোটর সাইকেলে করে সাগর পাড়ি দিবেন। তিনি তার স্ত্রী ওয়াকবোর্ডিং দেখে এ সিদ্ধান্ত নিয়েছিলেন।

তিনি সার্ফার ম্যাগাজিনকে বলেন, আমি সাইকেলে চড়ে আকাশে উড়তে ও পানিতে চলতে পছন্দ করি। আমি বিভিন্ন সময় বিভিন্ন ডিজাইনে এসকল কাজ করতে পছন্দ করি। শেষ পর্যন্ত এটাই আমার বাস্তবতা হয়ে উঠেছে।

তিনি আরও বলেছেন যে, সে আট বছর বয়স থেকেই সমুদ্রের তরঙ্গ বুঝতে শিখেছেন। তিনি বিভিন্ন সাহসী ও ভয়ানক স্টান্ট করে অভ্যস্ত। তিনি বলেন, সত্যি কথা বলতে, আমি আমার এই স্টান্ট করার পর আমার ভিডিও ফুটেজ দেখে ও আমার সার্ফিং করার জ্ঞান থেকে বুঝতে পারি, এর মাঝে বিভিন্ন ধরণের ভুল ছিল। সার্ফিং এর সময় সমুদ্রের তরঙ্গ অনেক বেশী ছিল। কিন্তু আমার জন্য এটা অনেক মজাদার ছিল। কারণ, আমার জীবনের অধিকাংশ সময় সাগরের তরঙ্গের সাথে অতিবাহিত করেছি।–সূত্র: ডেইলি মেইল।

You Might Also Like