মেয়র মান্নান আরো এক মামলায় গ্রেফতার

গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নানকে আরো এক মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

সোমবার গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শুনানি শেষে বিচারক তাকে গ্রেফতারের আদেশ দেন।

গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, বিএনপি-জামায়াতের অবরোধ চলাকালে গত ১৩ জানুয়ারি রাতে গাজীপুর সিটি করপোরেশনের মোগরখাল পানির ট্যাঙ্ক এলাকায় ঢাকা বাইপাস সড়কে একটি কাভার্ডভ্যানে অগ্নিসংযোগে করা হয়।

এ ঘটনায় এসআই আব্দুস সালাম বাদী হয়ে জয়দেবপুর থানায় বিএনপি-জামায়াতের ৭৪ নেতা-কর্মীর নামে এবং আরো ২০/২৫ জন অজ্ঞাতের বিরুদ্ধে মামলা করেন। পরে ওই মামলার তদন্তে অধ্যাপক এম এ মান্নানের ইন্দন, প্রত্যক্ষ ও পরোক্ষ প্ররোচনায় আসামিরা ওই গাড়িতে অগ্নিসংযোগ করেছে অভিযোগ এনে তদন্তকারী কর্মকর্তা এসআই মোবারক হোসেন এ মামলায় তাকে গ্রেফতারের জন্য রোববার আবেদন জানান। পরে সোমবার শুনানি শেষে গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মনোয়ারা বেগম তাকে গ্রেফতার (শ্যোন এরেস্ট)’র আদেশ দেন।

মান্নানের আইনজীবী মঞ্জুর মোর্শেদ প্রিন্স জানান, গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র মান্নান এ মামলাসহ ১৭টি মামলায় রয়েছে। এ সব মামলার মধ্যে সর্বশেষ রোববার পর্যন্ত ১৬টি মামলায় জামিন পান তিনি। উচ্চ আদালতে সব কটি মামলায় জামিন পাওয়ার পর অন্যায়ভাবে তাকে আরো একটি নাশকতার মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

উল্লেখ্য, গত ৪ ফেব্রুয়ারি রাতে গাজীপুরে যাত্রীবাহীবাসে পেট্রলবোমা হামলার মামলায় গত ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় মেয়র মান্নান ঢাকার বারিধারার বাসভবন থেকে গ্রেফতার হন। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

গত ৮ মার্চ প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। তার বিরুদ্ধে অভিযোগপত্র গৃহিত হলে ১৯ আগস্ট স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে সাময়িক বরখাস্ত করে।

You Might Also Like