মেসি-রোনালদোর হ্যাটট্রিকে জবাব

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। রেকর্ড ভেঙে রেকর্ড গড়াই যাদের স্বভাব। এরা দুজন দুজনের রেকর্ড ভাঙার উৎসবেও মাঝে মাঝে মেতে ওঠেন। কখনো কখনো পাল্লা দিয়ে একের পর এক গোল করে চলেন। কখনো বা পাল্লা দিয়ে হ্যাটট্রিক করে চলেন।

তারা একে অন্যকে গোলের জবাব গোল দিয়ে, হ্যাটট্রিকের জবাব হ্যাটট্রিক করে দেন। কখনো রেকর্ডের জবাবে নতুন রেকর্ডও গড়েন। যেমনটা দেখা গেল শনি ও রোববার রাতে।

স্প্যানিশ লা লিগার ম্যাচে শনিবার ক্রিস্টিয়ানো রোনালদো ২৩তম হ্যাটট্রিক করেন। ছাড়িয়ে যান সবাইকে। পরদিন রাতে মেসিও হ্যাটট্রিক করেন। এ যেন হ্যাটট্রিকের জবাবে হ্যাটট্রিক।

তবে একই সপ্তাহে একজনের পর অন্যজনের হ্যাটট্রিক করার ঘটনা লা লিগায় সর্বমোট চারটি রয়েছে।

২০১০-১১ মৌসুমের ১২তম সপ্তাহে আলমেরিয়াকে ৮-০ গোলে হারায় বার্সেলোনা। ওই ম্যাচে মেসি হ্যাটট্রিক করেন। দুই ঘন্টা পরই রিয়াল মাদ্রিদ ৫-১ গোলে হারায় অ্যাথলেটিক বিলবাওকে। ওই ম্যাচে রোনালদোও হ্যাটট্রিক করেন। একই বছর লিগের ষষ্ঠ রাউন্ডের ম্যাচে ওসাসুনার বিপক্ষে মেসি হ্যাটট্রিক করেন। তার জবাবে রোনালদোও রায়ো ভায়োকানোর বিপক্ষে হ্যাটট্রিক করেন।

২০১২-১৩ মৌসুমের ২১তম সপ্তাহে বার্সেলোনা ওসাসুনাকে ৫-১ গোলে হারায়। এই ম্যাচে মেসি একাই চার গোল করেন। জবাবে রোনালদো গেটাফের বিপক্ষে হ্যাটট্রিক করেন।

এরপর ২০১৪-১৫ মৌসুমে গেল শনিবার রোনালদো হ্যাটট্রিক করেন। পরের দিন মেসিও হ্যাটট্রিক করে দেখান।

শুধু তাই নয়, চলতি মৌসুমে ২০ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবরের মধ্যে ক্রিস্টিয়ানো রোনালদো ৪টি হ্যাটট্রিক করেছেন। ২২ নভেম্বর থেকে ৭ ডিসেম্বরের মধ্যে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ মিলে মেসিও করেছেন ৪টি হ্যাটট্রিক।

You Might Also Like