মেসির হ্যাটট্রিকে উড়ে গেল গার্দিওলার সিটি

চোট কাটিয়ে তিন সপ্তাহ পর ফিরেই ঝলক দেখিয়েছিলেন লিওনেল মেসি। লা লিগায় গত শনিবার দেপোর্তিভো লা করুনার বিপক্ষে বদলি হিসেবে নেমে তিন মিনিটের মধ্যেই করেছিলেন গোল।

চ্যাম্পিয়নস লিগে বুধবার রাতে শুরুর একাদশেই মাঠে নামলেন বার্সেলোনা ফরোয়ার্ড। একে একে করলেন তিন গোল। তাতে একরকম উড়ে গেল ম্যানচেস্টার সিটি। মেসির হ্যাটট্রিক ও নেইমারের একটি গোলে ‘সি’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে বার্সেলোনাকে পেপ গার্দিওলার সিটিকে হারিয়েছে ৪-০ গোলে।

চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগে দুই ম্যাচ খেলে দুটিতেই হ্যাটট্রিক করলেন মেসি। বার্সা তারকা এর আগে সেল্টিককে ৭-০ গোলে উড়িয়ে দেওয়া ম্যাচে করেছিলেন তিন গোল।
কোচ হিসেবে বার্সেলোনাকে জিতিয়েছেন ১৪টি ট্রফি, পেয়েছেন সম্ভাব্য সবকিছুই। সেই গার্দিওলা প্রতিপক্ষের কোচ হিসেবে দুবার ন্যু ক্যাম্পের ডাগআউটে ফিরে দুবারই হার সঙ্গী করে ফিরলেন। চ্যাম্পিয়নস লিগের ২০১৪-১৫ মৌসুমে ন্যু ক্যাম্পে গার্দিওলার তখনকার দল বায়ার্ন মিউনিখকে বার্সেলোনা হারিয়েছিল ৩-০ গোলে।

ঘরের মাঠে ম্যাচের ১৭ মিনিটেই গোল করে বার্সাকে এগিয়ে দেন মেসি। আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে অতিথিদের জালে বল জড়িয়ে দেন পাঁচবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়। প্রথমার্ধে অবশ্য আর ব্যবধান বাড়াতে পারেনি স্বাগতিকরা।
দ্বিতীয়ার্ধের শুরুতেই বড় একটি ধাক্কা খায় সিটি। ডি বক্সের বাইরে লুইস সুয়ারেজের বাড়ানো বল হাত দিয়ে ঠেকিয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ক্লদিও ব্রাভো। এ মৌসুমেই বার্সা ছেড়ে সিটিতে যোগ দিয়েছেন চিলিয়ান এই গোলকিপার।

৬১ মিনিটে ইনিয়েস্তার পাস থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। এর সাত মিনিট পরেই হ্যাটট্রিক করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড, স্কোরলাইন হয়ে যায় ৩-০।
৭৩ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সা ডিফেন্ডার জেরোমি ম্যাথিউ। ফলে স্বাগতিকরাও পরিণত হয় ১০ জনের দলে। তাতে অবশ্য খুব একটা সমস্যা হয়নি।

৮৭ মিনিটে পেনাল্টি পায় বার্সা। কিন্তু নেইমারের পেনাল্টি কিক ঠেকিয়ে দেন সিটি গোলকিপার উইলি কাবাইয়েরো। দুই মিনিট পরই অবশ্য দারুণ এক গোল করে পেনাল্টি মিসের হতাশা কাটান ব্রাজিল ফরোয়ার্ড।
তিন ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। দিনের অন্য ম্যাচে সেল্টিককে ২-০ গোলে হারিয়ে ৩ পয়েন্ট নিয়ে তিনে আছে বরুসিয়া মনশেনগ্লাডবাখ। সবার নিচে থাকা সেল্টিকের সংগ্রহ ১ পয়েন্ট।

You Might Also Like