হোম » মেসির চেলসি-দুঃখ ঘুচবে এবার?

মেসির চেলসি-দুঃখ ঘুচবে এবার?

ঢাকা অফিস- Tuesday, December 12th, 2017

বার্সেলোনার ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা তিনি। লা লিগার সর্বোচ্চ গোলদাতাও। গোল যেন লিওনেল মেসির পোষা বিড়াল, চাইলেই ধরা দেয় অনায়াসে! কিন্তু চেলসির বিপক্ষে মাঠে নামলেই আর্জেন্টাইন ফরোয়ার্ডের কী যেন হয়। ইংলিশ ক্লাবটির বিপক্ষে যে এখন পর্যন্ত তিনি কোনো গোল করতে পারেননি!

এখন পর্যন্ত আট ম্যাচে চেলসির বিপক্ষে মাঠে নেমেছেন মেসি। এই আট ম্যাচে বার্সেলোনা ফরোয়ার্ড শট নিয়েছেন ২৯টি। কিন্তু এর একটিও জালে জড়াতে পারেননি। তার ক্যারিয়ারে একক কোনো প্রতিপক্ষের বিপক্ষে এটিই মেসির সবচেয়ে বাজে রেকর্ড।

২০০৪ সালে অভিষেকের পর থেকে বার্সেলোনার হয়ে মেসির গোল ৫২৫। এই সময়ে তিনি কাতালান ক্লাবটির হয়ে জিতেছেন মোট ২৯টি মেজর শিরোপা। এর মধ্যে আছে আটটি লা লিগা ও চারটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা। ব্যক্তিগত পুরস্কার হিসেবে জিতেছেন পাঁচটি ব্যালন ডি’অর, চারটি ইউরোপিয়ান গোল্ডেন শু অ্যাওয়ার্ড।

চেলসির বিপক্ষে গোলটাই শুধু পাওয়া হয়নি। তবে চেলসির বিপক্ষে গোলখরা কাটানোর সুযোগ আরো একবার পাচ্ছেন মেসি। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ড্রতে কাল প্রতিপক্ষ হিসেবে চেলসিকে পেয়েছে বার্সেলোনা। আগামী বছর স্ট্যামফোর্ড ব্রিজে প্রথম লেগের পর ন্যু কাম্পে হবে ফিরতি লেগের ম্যাচ।

মেসির চেলসি-দুঃখ ঘুচবে এবার? চ্যাম্পিয়নস লিগে গোলের সেঞ্চুরি থেকেও মেসি আর তিন গোল দূরে।

তথ্যসূত্র: ফোর ফোর টু।