মেসির গোলে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারাল বার্সা

এই ম্যাচের জয়-পরাজয়ের উপর নির্ভর করছিল অনেক কিছু। অ্যাটলেটিকো মাদ্রিদ জিতলে শিরোপা জয়ের দৌড়ে তারা ভালোভাবেই টিকে থাকবে। বার্সা জিতলে শিরোপা জয় এক প্রকার নিশ্চিত হয়ে যাবে।

ঘরের মাঠে এমন সমীকরণের ম্যাচে পয়েন্ট হারায়নি কাতালানরা। ম্যাচের ২৬ মিনিটে লিওনেল মেসির বাম পায়ের জাদুকরী ফ্রি কিক থেকে পাওয়া গোলে এগিয়ে যায় বার্সা। বাকি সময়ে বার্সাকে আর ছুঁতে পারেনি দিয়েগো সিমিওনির শিষ্যরা। ফলে পূর্ণ ৩ পয়েন্ট সংগ্রহ করে শিরোপা শোকেসে তোলার উৎসবের উপলক্ষ্যটা তুলে রাখল বার্সা।

রোববার ঘরের মাঠে ম্যাচের ২৬ মিনিটে ডি বক্সের সামনে লিওনেল মেসিকে ফাউল করেন থমাস। রেফারি ফ্রি কিকের নির্দেশ দেন। ফ্রি কিক নেন মেসি। তার বাম পায়ের বাঁকানো শট গোলপোস্টের ডান কোণা দিয়ে জালে আশ্রয় নেয়। অ্যাটলেটিকো মাদ্রিদের গোলরক্ষক জান অবলাক বলে হাত লাগাতে পারলেও ফেরাতে পারেননি। তাতে মেসির গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা। বিরতির পর গোল শোধ দিতে মরিয়া হয়ে খেলে অ্যাটলেটিকো মাদ্রিদ। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পায়নি।

এই জয়ের ফলে ২৭ ম্যাচ থেকে ৬৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরো পোক্ত করল বার্সা। সমান ম্যাচ থেকে ৬১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৫৪ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ রয়েছে তৃতীয় স্থানে।

You Might Also Like