মেসিকে ফেরাতে বার্সায় যাচ্ছেন আর্জেন্টিনা কোচ

আর্জেন্টিনা দলে নিজের ভবিষ্যৎ নিয়ে এডগার্দো বাউজার সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছেন লিওনেল মেসি। দলের শিষ্য তারকাকে ফেরাতে আগামী সপ্তাহেই বার্সেলোনায় উড়াল দেবেন আলবিসেলেস্তেদের নতুন কোচ।

গত জুনে চিলির বিপক্ষে কোপা আমেরিকার ফাইনালে স্বপ্নভঙ্গের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়ে বসেন মেসি। পরে ব্যর্থতা কাঁধে নিয়ে কোচের পদ থেকেও সরে দাঁড়ান জেরার্ডো মার্টিনো। সম্প্রতি তার স্থলাভিষিক্ত হয়েছেন এডগার্দো বাউজা।

বলা হচ্ছে, ২০১৮ বিশ্বকাপ সামনে রেখে মেসির অভিমান ভাঙাতে পারবেন ৫৮ বছর বয়সী বাউজা। কয়েকদিনের মধ্যেই তার স্পেনে যাওয়ার কথা রয়েছে। বর্তমানে প্রাক মৌসুমের প্রস্তুতিতে ইংল্যান্ডে অবস্থান করছে বার্সা। শনিবার (৬ আগস্ট রাত সোয়া ১০টায়) ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে নিজেদের শেষ ম্যাচে লিভারপুলের মুখোমুখি হবে কাতালানরা।

একটি সূত্রের বরাত দিয়ে গোল ডট কম বলছে, জাতীয় দলে ফেরার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেননি মেসি। কিন্তু বাউজার সঙ্গে সাক্ষাতের পর তাতে ইতিবাচক পরিবর্তন আসতে পারে।

ফক্স স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে বাউজা বলেন, ‘মেসি বা তার পরিবারের কারো সঙ্গে আমাদের এখনো যোগাযোগ হয়নি। এই বিষয়টি নিয়ে আমি আরমান্দো পেরেজের (আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের অন্তর্বর্তী প্রেসিডেন্ট) সঙ্গে দেখা করেছি। মেসির সঙ্গে কথা বলতে আমি সেখানে (বার্সেলোনা) যাব।’

‘এটা তাকে বোঝানোর জন্য বা অন্য কিছু নয়। শুধুমাত্র ফুটবল নিয়ে কথা বলবো। ফাইনালে হারাটা কতটা হতাশাজনক সেটা আমরা যারা খেলোয়াড় ছিলাম তারা বুঝি। আমি তাকে আমার কাজের দিকগুলো জানাবো। শুধুমাত্র তাকেই নয়, অন্যান্য সিনিয়র খেলোয়াড়দেরও বলবো। এখানে খুব বেশি সময় নেই। যদি মেসি কোনো কিছু পরিষ্কারভাবে জানে, যেটা হচ্ছে মাঠে তাকে কি করতে হবে এবং তার কোন সিদ্ধান্ত নেওয়া উচিত।’-যোগ করেন বাউজা।

শেষ পর্যন্ত মেসি কী ফিরবেন? তাকে ছাড়া যে আর্জেন্টিনা দল ভাবতেই পারছেন না বাউজা, ‘আমি একটি ন্যাশনাল টিমের পরিকল্পনা করছি যেটাতে মেসি আছে। যদি সে তার কমিটমেন্ট অব্যাহত রাখে যা সে করে দেখিয়েছে। মেসি কেন জাতীয় দলের হয়ে খেলা অব্যাহত রাখবে না আমি তার কোনো কারণই দেখছি না।’

আর্জেন্টিনার জার্সি গায়ে ১১৩ ম্যাচে ৫৫টি গোল করেছেন মেসি। গ্যাব্রিয়েল বাতিস্তুতা ছাড়িয়ে আলবিসেলেস্তেদের ফুটবল ইতিহাসে সর্বোচ্চ গোলস্কোরার এখন মেসিই। ২০০৮ সালে গোল্ড মেডেল জিতলেও সিনিয়র টিমের হয়ে তার বড় শিরোপা জয় অধরাই থেকে যাচ্ছে। তিনটি কোপা আমেরিকা ও ২০১৪ বিশ্বাকাপের ফাইনালে ওঠেও স্বপ্নের ট্রফিটা ছোঁয়া হয়নি।

You Might Also Like