মৃধাসহ তিন কর্মকর্তার ৪ বছরের কারাদণ্ড

রেলের নিয়োগ দুর্নীতির মামলার রায়ে বাংলাদেশ রেলওয়ের সাবেক (বরখাস্ত) মহাব্যবস্থাপক (জিএম) ইউসুফ আলী মৃধাসহ তিনজনকে চার বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মীর মো. রহুল আমিন এ রায় ঘোষণা করেছেন।

বিভাগীয় বিশেষ পিপি মেজবাহ উদ্দিন চৌধুরী রায় ঘোষণার সত্যতা নিশ্চিত করেছেন। মামলার দণ্ডিত অন্যান্য আসামিরা হলেন- রেলওয়ে পূর্বাঞ্চলের সিনিয়র ওয়েলফেয়ার অফিসার (বরখাস্ত) গোলাম কিবরিয়া ও অতিরিক্ত প্রধান যন্ত্র প্রকৌশলী (বরখাস্ত) হাফিজুর রহমান।

পিপি মেজবাহ উদ্দিন জানান, দুই মামলার অভিযোগ গঠনের প্রত্যেকটি মামলায় ১৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষে যুক্তিতর্কও শেষ হয় বুধবার। যুক্তিতর্ক শেষে আদালত বৃহস্পতিবার রায় ঘোষণার সময় নির্ধারণ করেন। নির্ধারিত দিনে আদালত মৃধাসহ তিন কর্মকর্তাকে চার বছর করে কারাদণ্ড দেন।

উল্লেখ্য রেলওয়ে পূর্বাঞ্চলের ফুয়েল চেকার নিয়োগ পরীক্ষায় দুর্নীতির অভিযোগে দুর্নীতি দমন কমিশন ২০১২ সালর ১০ সেপ্টেম্বর চট্টগ্রামের কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করে। ২০১৩ সালের ১৩ আগস্ট আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। মামলার এজাহারভুক্ত তিনজনসহ অভিযোগপত্রে মোট পাঁচজনকে আসামি করা হয়।

এদিকে ২০১২ সালের ৯ এপ্রিল তৎকালীন রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের সহকারী ওমর ফারুক তালুকদারকে বহনকারী গাড়িতে বিপুল পরিমাণ টাকা পাওয়া যায়। এ ঘটনা সারা দেশে তোলপাড় শুরু হয়। তখন ওই গাড়িতে থাকা মৃধাকে সাময়িক বরখাস্ত করা হয়। এর পর তাকে গ্রেপ্তার করা হয়। তিনি বর্তমানে জেল হাজতে রয়েছেন। রায় ঘোষণার সময় মৃধাকে আদালতে হাজির করা হয়।

You Might Also Like