মৃত্যুর অ্যাম্বুলেন্স

ইতালির সিসিলি দ্বীপ থেকে এক অ্যাম্বুলেন্স কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মাফিয়াদের সঙ্গে সংশ্লিষ্ট একটি অন্ত্যস্টেক্রিয়া প্রতিষ্ঠানের জন্য অর্থের বিনিময়ে রোগী হত্যার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

বিবিসি জানিয়েছে, ওই অ্যাম্বুলেন্স কর্মীর বিরুদ্ধে অভিযোগ হাসপাতাল থেকে বাসায় ফিরিয়ে নেওয়ার সময় অসুস্থ তিন ব্যক্তির দেহের রক্তনালীতে বাতাস প্রবেশ করিয়েছিল সে।

মাফিয়া থেকে বের হয়ে আসা এক সদস্য সিসিলির কাতানিয়া শহর কর্তৃপক্ষ ও অনুসন্ধানী একটি টেলিভিশন অনুষ্ঠানের কাছে বিষয়টি ফাঁস করে। এরপরই ওই অ্যাম্বুলেন্স কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। ইতালির গণমাধ্যম এ ঘটনাকে ‘মৃত্যুর অ্যাম্বুলেন্স’ শিরোণাম করেছে।

৪২ বছরের ওই ব্যক্তি মৃতের পরিবারের সদস্যদের কাছে মাফিয়া পরিচালিত অন্ত্যস্টেক্রিয়া প্রতিষ্ঠানের নাম বলতো। পরে সে ওই প্রতিষ্ঠান থেকে সে তার কমিশন তুলে নিত। প্রতিটি মৃতদেহের বিনিময়ে তাকে ২৬৫ পাউন্ড করে দেওয়া হতো।

ইতালির গণমাধ্যম জানিয়েছে, ২০১২ সাল থেকে ওই ব্যক্তি অ্যাম্বুলেন্সের সঙ্গে সংশ্লিষ্ট রয়েছে। তাই ধারণা করা হচ্ছে আরো অনেকে তার হত্যার শিকার হয়েছে।

তদন্তকারীরা জানিয়েছে, তারা বিয়ানক্যাভিল্লায় অর্ধশত মৃত্যুর ঘটনা তদন্ত করছে। এর মধ্যে ১২টিতে সন্দেহজনক সংশ্লিষ্টতা পাওয়া গেছে। তবে এগুলোর মধ্যে তিনটি ঘটনা একজন তদন্তকারী ম্যাজিস্ট্রেটের কাছে উত্থাপন করা হয়েছে।

You Might Also Like