‘মুসলমান হামলাকারী ঠেকাতে শিক্ষার্থীরা অস্ত্র রাখো’

যুক্তরাষ্ট্রের লিবার্টি ইউনিভার্সিটির প্রেসিডেন্ট জেরি ফলওয়েল ক্যাম্পাসে সন্ত্রাসী হামলা মোকাবিলায় শিক্ষার্থীদের সঙ্গে অস্ত্র রাখার আহ্বান জানিয়েছেন। সঙ্গে অস্ত্র রাখলে মুসলমানরা সন্ত্রাসী হামলা চালানোর পর পালানোর চেষ্টা করার আগেই তাদের হত্যা করা যাবে বলেও মন্তব্য করেন তিনি।

ক্যালিফোর্নিয়ার সান বারনারদিনোয় মুসলমান দম্পতির একটি স্বাস্থ্যসেবা কেন্দ্রে হামলার ঘটনার দিকে ইঙ্গিত করে শুক্রবার সাপ্তাহিক শিক্ষার্থী সমাবেশে তিনি এ কথা বলেন।

প্রায় ১০ হাজার শিক্ষার্থীর সামনে দেওয়া বক্তব্যে ফলওয়েল বলেন, ‘তারা (মুসলমানরা) যদি এখানে হামলা চালায়, তাহলে আমরা তাদের শিক্ষা দেব। আমি সব সময় ভেবেছি আরো বেশিসংখ্যক ভালো লোকজন যদি অস্ত্র বহন করার অনুমতি পেত, তাহলে আমরা ওই সব মুসলমানকে পালিয়ে যাওয়ার আগেই হত্যা করতে পারতাম।’

ফলওয়েলের এ মন্তব্যের পর ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। পরে তিনি টুইটারে এক ছাত্রের প্রশ্নের জবাবে বলেন, ‘আমি কেবল ওই সব মুসলমানের দিকে ইঙ্গিত করেছি, যারা প্যারিসে ও ক্যালিফোর্নিয়ায় হামলা চালিয়েছিল। অনেক ভালো মুসলমানও রয়েছে, যারা মধ্যপন্থি।’

প্রসঙ্গত, গত সপ্তাহে ক্যালিফোর্নিয়ার বারনারদিনোয় এক স্বাস্থ্যসেবা কেন্দ্রে বন্দুক হামলা চালায় যুক্তরাষ্ট্রের নাগরিক সৈয়দ ফারুক ও তার পাকিস্তানি বংশোদ্ভূত স্ত্রী তাশফিন। এতে ১৪ জন নিহত হয়। আহত হয় আরো ১৭ জন।

You Might Also Like