মুশফিকের আস্থার প্রতিদান দেওয়া ইনিংস

বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সূচনাটা বেশ ভালোই ছিল বাংলাদেশের। টসে হেরে দুর্দান্ত শুরু করেন দুই ওপেনার তামিম ও সৌম্য। কিন্তু অল্প সময়ের ব্যবধানে দুজনের বিদায়ে কিছুটা শঙ্কা পেয়ে বসে টাইগার সমর্থকদের। তবে তৃতীয় উইকেট জুটিতে দুই অভিজ্ঞ ব্যাটসম্যান সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম সব আশঙ্কা উড়িয়ে দেন। তৃতীয় উইকেট জুটিতে অসাধারণ এক জুটি গড়ার পথে এবারের বিশ্বকাপে টাইগারদের হয়ে প্রথম অর্ধশতক তুলে নেন সাকিব। কিছুক্ষণ পর নিজের অর্ধশতক পূর্ণ করেন ‘মিস্টার ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিকও।

তৃতীয় উইকেট জুটিতে সাকিব এবং মুশফিক যেন পাল্লা দিয়ে রান করার প্রতিযোগিতায় নেমেছিলেন। মাত্র ৫৪ বলে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন সাকিব। তবে বাঁহাতি এই ব্যাটসম্যানের চেয়েও আরো মারমুখি ভঙ্গিতে হাফসেঞ্চুরি তুলে নেন মুশফিক। মাত্র ৫২ বলে ছয়টি বাউন্ডারির সহায়তায় ৫০ পেরিয়ে যান ডানহাতি এই ব্যাটসম্যান।

ভারতের বিপক্ষে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে দারুণ একটি ইনিংস খেলেছিলেন মুশফিক। সেই ফর্মটাকে বিশ্বকাপেও টেনে এনেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। তৃতীয় উইকেট জুটিতে সাকিবের সঙ্গে ১৪২ রানের জুটি গড়েন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। দলীয় ২১৭ রানে ইমরান তাহিরের বলে আউট হন সাকিব (৭৫)। তবে ৭১ রানে অপরাজিত আছেন মুশফিক।

এবারের বিশ্বকাপ শুরুর আগেই ক্রিকেট বিশেষজ্ঞরা বাংলাদেশের সাফল্য পাওয়ার ক্ষেত্রে মুশফিকের ভালো ব্যাটিংকে পূর্বশর্ত হিসেবে উল্লেখ করেছিলেন। দেশবাসী এবং ক্রিকেট বিশেষজ্ঞদের সেই আস্থার প্রতিদান দিয়েছেন মুশফিক।

You Might Also Like