মিসরের হোটেলে বাংলাদেশি বিউটি এক্সপার্টের লাশ উদ্ধার

মিসরের রাজধানী কায়রোর একটি হোটেল থেকে যুক্তরাষ্ট্রে বসবাসকারী বাংলাদেশি বিউটি এক্সপার্ট ফাতেমা খান খুকির মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিউইয়র্ক ও নিউজার্সির বাংলাদেশি কমিউনিটিতে সুপরিচিত এই নারী পাঁচদিন আগে ব্যক্তিগত ভ্রমণে কায়রো গিয়েছিলেন বলে জানা যায়।

মঙ্গলবার হোটেল কক্ষ থেকে মৃত অবস্থায় খুকিকে উদ্ধার করে কায়রো পুলিশ। মৃত্যুর কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

কায়রো পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, খুকিকে হত্যা করা হয়েছে। এই ঘটনার তদন্ত চালাচ্ছে পুলিশ। লাশ ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে।

খুকির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার বান্ধবী জাতীয় পার্টির নেত্রী শাহজাদী নাহিনা নূর। এক ফেসবুক পোস্টে তিনি লিখেন, ‘আমাদের প্রিয় দোস্ত ফাতেমা খান খুকি আর নেই। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। কভিড নাইনটিনে আক্রান্ত হয়ে নয়, তার লাশ পাওয়া গেছে মিসরের একটি হোটেলে। ‘

শাহজাদী আরও লিখেন, ‘গত সপ্তাহেই ফাতেমার জন্মদিন ছিল। আমি বাকরুদ্ধ।

কে তাকে হত্যা করলো কিংবা কূভাবে সে মারা গেল, তার কারণ কেউ জানে না। খুকি, কেন তুমি মিসর গিয়েছিলে? কেন?’

খুকির বান্ধবী নিউইয়র্কের টিভি উপস্থাপিকা শারমিনা সিরাজ সোনিয়া স্থানীয় সংবাদমাধ্যম এনআরবি কানেক্টকে বলেন, ‘আমিও খবরটি পেয়েছি। আমি কোনোভাবেই বিষয়টি মেনে নিতে পারছি না। খুকি কেন মিসর গিয়েছিল, কারো সাথে গিয়েছিল কি-না, কিংবা কারো সাথে দেখা করতে গিয়েছিল কি-না তার কোনো কিছুই আমরা জানি না। পুরো বিষয়টি রহস্যাবৃত। ‘

জানা গেছে, বিয়ে বিচ্ছেদের পর বাংলাদেশি এই বিউটি এক্সপার্ট নিউজার্সিতে একাই বসবাস করতেন। কিছুদিন মেসি’জ-এ কাজ করেছিলেন তিনি। খুকির বাড়ি ফেনী বলে জানা গেছে।