মিশরের সিনাই উপদ্বীপে সন্ত্রাসী হামলা: ২৬ সেনা হতাহত

মিশরের গোলযোগপূর্ণ সিনাই উপদ্বীপে সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীর দু’টি চৌকিতে হামলা চালিয়ে অন্তত দুই ডজনের বেশি সৈন্যকে হয় হত্যা অথবা আহত করেছে।

মিশরের একাধিক নিরাপত্তা সূত্র জানিয়েছে, আজ (শুক্রবার) মিশরের সীমান্তবর্তী উত্তর সিনাইয়ে অবস্থিত রাফা শহরে কাছাকাছি জায়গায় অবস্থান করা দু’টি নিরাপত্তা চৌকিতে সন্ত্রাসীরা গাড়িবোমার বিস্ফোরণ ঘটালে এসব সেনা হতাহত হয়। বার্তা সংস্থা রয়টার্স এ খবর দিয়েছে।

এদিকে, মিশরের সামরিক বাহিনী জানিয়েছে, দু’টি হামলায় কর্নেল মর্যাদার এক সামরিক কর্মকর্তাসহ ২৬ সৈন্য হয় নিহত বা আহত হয়েছে। তবে ঠিক কতজন আহত বা নিহত হয়েছে সে ব্যাপারে বিস্তারিত জানাতে পারে নি সেনাবাহিনী। অবশ্য একাধিক নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, হামলায় অন্তত ১০ জন সেনা নিহত হয়েছে।

সন্ত্রাসী হামলার পর নিরাপত্তা বাহিনীর সাঁড়াশি অভিযানে অন্তত ৪০ সন্ত্রাসী নিহত হওয়ার পাশাপাশি তাদের ছয়টি যান ধ্বংস হয় বলেও জানায় সামরিক বাহিনী। এখনো কোনো গোষ্ঠী হামলার দায়িত্ব স্বীকার করে নি। তবে তাকফিরি দায়েশের সঙ্গে সংশ্লিষ্ট সন্ত্রাসীরা সিনাই উপদ্বীপে সহিংসতায় লিপ্ত রয়েছে।

মিশরের প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মুহাম্মদ মুরসি ২০১৩ সালের জুলাই মাসে এক সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতাচ্যুত হওয়ার পর বন্দুকধারীরা মিশরের পুলিশ, সেনাবাহিনী এবং বিচার বিভাগের কর্মকর্তাদের পাশাপাশি বেসামরিক ব্যক্তিদেরও হত্যা করে আসছে।

You Might Also Like