মিরপুরে রাজউকের উচ্ছেদ অভিযান

রাজধানীর মিরপুর আবাসিক এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

নিয়মিত উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার এ অভিযান চালানো হয়। এ সময় ১৪টি ভবনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

মিরপুর আবাসিক এলাকায় যেসব প্লট, ভবন, ফ্ল্যাট ইত্যাদিতে অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র‌্যাম্প নির্মিত হয়েছে সেসব অননুমোদিত স্থাপনা ব্যবহার বন্ধ করতে উচ্ছেদ কার্যক্রম পরিচালিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমানের নেতৃত্বে রাজউকের জোন-৩ এর আওতাধীন মিরপুরের পশ্চিম শেওড়াপাড়া এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে রাস্তার জন্য নির্ধারিত জায়গা দখল করে ও ভবনের সামনের আবশ্যিক উন্মুক্ত জায়গায় (সেটব্যাক) অবৈধভাবে দোকান নির্মাণের কারণে হোল্ডিং নং ৭০/২, ৭১/১, ৭৫/১, ৮৮/৫, ৯০/৩, ৯১/১/এ, ৯৩/১, ৯৫/বি, ৯৮/৩, ৯৬, ৯৭, ৯৮, ৯৮/১/এ, ৯৯, ৯৯/১, ৯৯/২, ৯৯/২/৩/এ, ৯৯/২/১১, ১০৯/২, ৩৬৫/১২, ৩৬৫/১১, ৩৬৮/১১/এ, ৩৬৮/৫, ৩৬৮/৫/এ, ৩৭০/১ এর মোট ৬৩টি অবৈধ দোকান উচ্ছেদ করে রাজউকের ভ্রাম্যমাণ আদালত।

ভবনের পার্কিংয়ের স্থলে অবৈধভাবে দোকান করার জন্য হোল্ডিং নং ৯১/এ, ৯৬, ৯৮, ৩৬৮/৬/এ, ১০২/১/ক, ১০৯/এ এর ২৩টি দোকান উচ্ছেদ করা হয়।

এ ছাড়া কয়েকটি ভবনের সামনে নির্মিত বাউন্ডারি ওয়াল ও র‌্যাম্প ভেঙে রাস্তার জায়গা উন্মুক্ত করে দেওয়া হয়।

উচ্ছেদ অভিযানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র, রাজউকের বিভিন্ন শ্রেণির কর্মকর্তা-কর্মচারীসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

রাজউকের এই উচ্ছেদ কার্যক্রমে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।

You Might Also Like