মালয়েশিয়ার সপ্তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মাহাথির মোহাম্মদ

মালয়েশিয়ার সপ্তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়ে প্রথম সংবাদ সম্মেলনে ডক্টর মাহাথির মোহাম্মদ জানিয়েছেন বাদ পড়তে হবে কয়েকটি সরকারি দফতরের প্রধানদের। শুক্রবার (১১ মে) নিজের জোট পাকাতান হারাপানের সঙ্গে আলোচনা করে নিজের মন্ত্রিসভা চূড়ান্ত করবেন বলেও জানিয়েছেন তিনি।

রাজপ্রাসাদে শপথ শেষে কুয়ালালামপুরের একটি হোটেলে সংবাদ সম্মেলনে যোগ দেন মাহাথির। সংবাদ সম্মেলনে তিনি বলেন, নির্দিষ্ট কয়েকটি দফতরের প্রধানদের অবশ্যই বাদ পড়তে হবে। আমরা দেখেছি কিছু লোক সাবেক প্রধানমন্ত্রীকে সহায়তা করেছে, পোষণ করেছে। অথচ সারা বিশ্ব তাকে ‘ক্লেপটোক্রাট’ বা সম্পদ চুরি করা শাসক আখ্যা দিয়েছে।

নিজ মন্ত্রিসভা গঠন প্রসঙ্গে তিনি জানান, আগামীকাল আমরা একটি বৈঠক করবো কারণ আমাদের মন্ত্রিসভা গঠন করার বিষয়ে আলোচনা করা দরকার। মাহাথির বলেন, ওই বৈঠকে পাকাতান জোটভুক্ত সব দলের নীতিনির্ধারণী সিদ্ধান্তসহ ইস্যুতে তোলা মতামত বিবেচনা করা হবে।

তিনি বলেন, খুবই ব্যস্ত সময় যাবে। ভোর চারটার আগে ফিরতে পারবো না। সাধারণত আমি ছয়টায় ঘুমাতে যাই। তবে মনে হয় সেটা সকাল সাতটা পর্যন্ত বাড়াতে হবে।

এর আগে বৃহস্পতিবার সকালে এক সংবাদ সম্মেলনে মাহাথির জানিয়েছিলেন পিকেআর দলের প্রধান ও কারাবন্দি আনোয়ার ইব্রাহীমের স্ত্রী ওয়ান আজিজাহকে উপপ্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেবেন।

You Might Also Like