মার্কিন সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ২

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় সেনাবাহিনীর একটি অ্যাপাচি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দুই সেনা নিহত হয়েছে। শনিবার ক্যালিফোর্নিয়ার ফোর্ট আরউইন প্রশিক্ষণ কেন্দ্রে নিয়মিত প্রশিক্ষণ মিশনে অংশ নেয়ার সময় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। মার্কিন সেনা সূত্রের বরাত দিয়ে রোববার রয়টার্স এ তথ্য জানিয়েছে।

ফোর্ট কারসন ঘাঁটির সেনা মুখপাত্র ব্র্যান্ডি গিল জানিয়েছেন, হেলিকপ্টারের ক্রু ও কপ্টারটি কলোরোডোর ফোর্ট কারসনের। তারা মোজাভি ডেজার্ট ঘাঁটিতে প্রশিক্ষণ রোটেশনে ছিল। স্থানীয় সময় রাত ১টায় এ দুর্ঘটনা ঘটেছে।

অন্য এক কর্মকর্তা জানিয়েছেন, প্রস্তুতিমূলক প্রশিক্ষণ অনুশীলনের সময় হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়ে এবং পাইলট ও কো-পাইলট দুজনই মারা গেছে। তবে তিনি তাদের নাম-পরিচয় প্রকাশ করেননি।

মার্কিন সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল জ্যাসন ব্রাউন জানিয়েছেন, ক্যালিফোর্নিয়ার ফোর্ট আরউইন প্রশিক্ষণ কেন্দ্রে আসা এএইচ-৬৪ অ্যাপাচি হেলিকপ্টারটি বিধ্বস্তের ঘটনায় তদন্ত চলছে।

অ্যারিজোনায় মার্কিন সেনাবাহিনীর জন্য এএইচ-৬৪ অ্যাপাচি হেলিকপ্টার তৈরি করছে বোয়িং। সংস্থাটি মার্কিন সেনাবাহিনী ও কয়েকটি দেশের জন্য এএইচ-৬৪ অ্যাপাচি হেলিকপ্টার পাঁচ বছর সরবরাহের চুক্তি করেছে।

You Might Also Like