মান্না ১০ দিনের রিমান্ডে

সেনাবাহিনীকে বিদ্রোহে উসকানি দেওয়ার মামলায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।
আজ বুধবার বেলা সাড়ে ৩টার দিকে মান্নাকে ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে আদালতের বিচারক মাহবুবুর রহমান তা মঞ্জুর করেন।
গত সোমবার গভীর রাত থেকে ‘নিখোঁজ’ ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তবে যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম দাবি করেন, মঙ্গলবার রাতে মান্নাকে ধানমন্ডির স্টার কাবাবের গলি থেকে গ্রেপ্তার করা হয়।
গত রোববার বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা ও অজ্ঞাতপরিচয় আরো একজনের সঙ্গে মাহমুদুর রহমান মান্নার ফোনালাপ ফাঁস হয়।
সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মান্নাকে বনানী ‘ই’ ব্লকের একটি বাড়ি থেকে ডিবি পুলিশ পরিচয়ে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন মান্নার স্ত্রী মেহের নিগার। বাড়িটি তাঁর ভাতিজি শাহনামা শারমিনের। সে সময় ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম দাবি করেন, পোশাকধারী কেউ মান্নাকে নিয়ে যায়নি।
গতকাল মঙ্গলবার বিকেলে মান্নার সন্ধান চেয়ে রাজধানীর বনানী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তাঁর বড় ভাইয়ের স্ত্রী বেগম সুলতানা। সর্বশেষ মান্নাকে ২৪ ঘণ্টার মধ্যে সশরীরে হাজির করার জন্য রিট চেয়ে তাঁর সংগঠনের পক্ষ থেকে আবেদন করা হয়।

You Might Also Like