Uncategorized

মান্না-খোকা তেলাপোকার মতো কথা বলেছে: ইনু

দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও সাদেক হোসেন খোকার ফোনালাপকে ‘তেলাপোকার মতো কথা বলা’ উল্লেখ করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
সোমবার (২৩ ফেব্র“য়ারি) জাতীয় প্রেসক্লাবে ‘শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু’ শীর্ষক এক আলোচনায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।
আলোচনা সভার আয়োজন করে ৭১ ফাউন্ডেশন নামের একটি সংগঠন।
এসময় বিভিন্ন মহল থেকে সংলাপের আহবানের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, “ডাকাতের সঙ্গে মিটমাট হয় না, ডাকাতকে ধরতে হয়। ৭১’এ অনেকে মিটমাটের কথা বলেছে তবে তখন কি পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে মিটমাট সম্ভব ছিল? এখনো সম্ভব নয়।”
গতকাল (২২ ফেব্র“য়ারি) বিএনপির পক্ষ থেকে সহিংসতায় নিহতদের মুক্তিযোদ্ধার সম্মাননা দেওয়ার বিবৃতির প্রসঙ্গে হাসানুল হক ইনু বলেন, ‘যারা পেট্রোল বোমা নিয়ে গ্রেফতার হয়েছে, মানুষের পিটুনিতে নিহত হয়েছে তাদের বীরের সম্মাননা দেওয়া হলে বীরদের অপমান করা হবে, মুক্তিযুদ্ধের অপমান হবে।’
তিনি বলেন, খালেদা জিয়া ভিলেনের ভুমিকায় দেশে আগুন সন্ত্রাস চালাচ্ছেন। তার মতো আগুন সন্ত্রাসীদের দেশ থেকে তাড়িয়ে দিলেই বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন- সংসদ সদস্য কর্নেল (অব.) শওকত আলী, বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ।