মানিকগঞ্জ থেকে অপহৃত শিশু উদ্ধার : গ্রেফতার ২

মানিকগঞ্জ থেকে অপহৃত শিশু তামিমকে (৩) একদিন পর পাবনার সাঁথিয়া থেকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে সাঁথিয়া থানা পুলিশের সহযোগিতায় শিশুটিকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর থানা পুলিশ। রোববার মানিকগঞ্জ থেকে শিশুটিকে অপহরণ করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২ অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার খামার সানিলা গ্রামের ফজলাল সরকারের ছেলে জালাল সরকার (২৩) ও পাবনার সাঁথিয়া উপজেলার তলট গ্রামের রজব আলী সরকারের ছেলে হাকিম সরকার (২২)।

মানিকগঞ্জ থানা পুলিশের বরাত দিয়ে সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ফারুক হোসেন জানান, অপহৃত শিশু তামিমের বাবা তারেক রহমান। তার বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলার গোস্তা গ্রামে। পেশায় তিনি একজন নির্মাণ ঠিকাদার। তারই ঠিকাদারী প্রতিষ্ঠানে রাজমিস্ত্রীর কাজ করতো গ্রেফতারকৃত জালাল ও হাকিম।

ওসি আরো জানান, রোববার সন্ধ্যা ৭টার দিকে চকলেট খাওয়ানোর কথা বলে কৌশলে শিশু তামিমকে নিয়ে পালিয়ে যায় ওই দুই অপহরণকারী। ঘটনার পরপরই তামিমের বাবা তারেক মানিকগঞ্জ সদর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। মামলার পর অভিযানে নামে মানিকগঞ্জ পুলিশ। অপহরণকারীরা শিশু তামিমকে নিয়ে জালালের গ্রামের বাড়ি সিরাজগঞ্জের শাহজাদপুর চলে যায়। বিষয়টি জানাজানি হওয়ার ভয়ে অপহরণকারীরা শিশু তামিমকে নিয়ে সাঁথিয়া উপজেলার প্রত্যন্ত মটকা গ্রামে চলে যায়। আর তাদের ঠিকানার সূত্র ধরে মানিকগঞ্জ সদর থানার এসআই মিজানুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ সাঁথিয়ায় যায়।

সোমবার সকাল ১০টার দিকে সাঁথিয়া থানা পুলিশের সহায়তায় মটকা গ্রামের ফাঁকা মাঠ থেকে দুই অপহরণকারীকে গ্রেফতার ও শিশু তামিমকে উদ্ধার করে মানিকগঞ্জ পুলিশ। পরে দুই অপহরণকারীকে মানিকগঞ্জে নিয়ে যায় পুলিশ।

You Might Also Like