মাদারীপুরে মৌমাছির দখলে মার্কেট

মাদারীপুরের কালকিনিতে ব্যবসা প্রতিষ্ঠানের এক মার্কেট তিনমাস ধরে দখল করে রেখেছে মৌমাছির দল। সেখানে প্রায় শতাধিক মৌচাক তৈরি করেছে মৌমাছির দল। এতে করে আতঙ্কে ওই ব্যবসায়ী তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে রেখেছেন। এদিকে মৌমাছির চাকগুলো এক নজর দেখার জন্য প্রতিনিয়ত উৎসুক জনতা ভিড় জমাচ্ছেন।

সরেজমিনে গিয়ে জানা গেছে, উপজেলার শিকারমঙ্গলের মিয়ারহাট বাজারে ব্যবসার জন্য এক মার্কেট নির্মাণ করেন একই এলাকার সিরাজুল ইসলাম। পরে তিনি মার্কেটের দোকানগুলো ব্যবসায়ী আজিজ বেপারী, কালাম খান, রব চৌধুরী ও খালেক বেপারীসহ প্রায় ১০ জনের কাছে ভাড়া দেন। বর্তমানে এ দোকানগুলোর চতুর পাশ দিয়ে প্রায় শতাধিত মৌমাছির চাক বাসা বেঁধেছে। মৌমাছির হুলের আতঙ্কে ব্যবসায়ীদের অনেকে দোকান তালাবদ্ধ করে রেখেছেন।

ব্যবসায়ী আজিজ বেপারী বলেন, ‘আমার দোকানে মৌমাছির চাক বসেছে। মৌমাছির আক্রমণের ভয়ে দোকান কবে খুলতে পারি না। তাই দোকান বন্ধ রেখেছি। এতে আমার অনেক লোকসান হচ্ছে।’

স্থানীয় অন‌্য ব্যবসায়ী কাজী জাহাঙ্গীর হোসেন বলেন, ‘প্রতি বছরই এই মার্কেটে মৌমাছির চাক বসে। আর এতে করে ওই মার্কেটের দোকানিদের দোকান বন্ধ রাখতে হয়।’

এ ব্যাপারে মধু সংগ্রহকারী আকরাম জানান, শীতের কারণে ওই দোকানে মৌমাছি বাসা বেঁধেছে। সেখান থেকে ফ্রেশ মধু সংগ্রহ করে আমি প্রতিবছর লাভবান হই।

You Might Also Like