মহানগরী থেকে রিকশা উচ্ছেদ করবে চসিক

চট্টগ্রাম মহানগরীতে বর্তমানে চলাচলরত লাইসেন্সবিহীন প্যাডেল ও ব্যাটারিচালিত সব অবৈধ রিকশা উচ্ছেদ করবে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

আগামী এক সপ্তাহের মধ্যেই এই উচ্ছেদ অভিযান শুরু হবে বলে চসিক কর্মকর্তারা নিশ্চিত করেছেন। অবৈধ রিকশা উচ্ছেদ করতে ইতিমধ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশকে চিঠিও দেওয়া হয়েছে বলে জানা গেছে।

চসিক প্রধান রাজস্ব কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, চট্টগ্রাম মহানগরী থেকে সব অবৈধ রিকশা উচ্ছেদ করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার উদ্যোগ নেওয়া হয়েছে। ইতিমধ্যে এ ব্যাপারে জোড় প্রস্তুতি নেওয়া হচ্ছে। আগামী এক সপ্তাহের মধ্যে অবৈধ লাইসেন্সবিহীন রিকশা উচ্ছেদ করতে সাঁড়াশি অভিযান শুরু করা হবে।

চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম নগরীতে প্যাডেলচালিত ৫৩ হাজার ৭৪২টি রিকশা নিবন্ধিত হয়েছে। ফেব্রুয়ারি মাসের মধ্যে রিকশার নবায়ন কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট রিকশা মালিকদের এর আগেই নির্দেশনা দেওয়া হয়েছিলো। যারা লাইসেন্স গ্রহণের মাধ্যমে প্যাডেলচালিত রিকশা নিবন্ধন করেননি সেসব রিকশা আগামী সপ্তাহ থেকে অভিযানের মাধ্যমে উচ্ছেদ করা হবে। এ ছাড়া নগরীতে ব্যাটারিচালিত কোনো রিকশা চলাচল করবে না। নগরীর ব্যাটারিচালিত সব রিকশা উচ্ছেদ করা হবে।

You Might Also Like