মনোহরগঞ্জের খিলা-নাড়িদিয়া রাস্তার বেহাল দশা! ভোগান্তিতে শতশত মানুষ

মনোহরগঞ্জ প্রতিনিধি : বর্তমান সরকারের উন্নয়নের জোয়ারে সারাদেশ ভাসলেও কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার খিলা-নাড়িদিয়া রাস্তার জরাজীর্ণ বেহাল দশায় চরমভাবে ক্ষতিগ্রস্থ গ্রামীণ জনপদ। ফলে চরম ভোগান্তিতে রয়েছে উপজেলার শতশত মানুষ। বছররের পর বছর প্রশাসনের অবহেলা আর সংস্কারের অভাবে রাস্তায় খানা-খন্দের সৃষ্টি হওয়ায় পথচারী ও যাত্রীদের ভোগান্তির সৃষ্টি হয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিনিই এই রাস্তা দিয়ে পারাপার হচ্ছে হোন্ডা রিকশা টেম্পু সিএনজি খিলাস্কুলের ছাত্রছাত্রী সহ এলাকার সাধারন জনগন।
ইতোপুর্বেও এই খিলা-নাড়িদিয়া রাস্তার চরমদশা নিয়ে প্রতিবেদন প্রকাশিত হলেও প্রশাসনের সুনজর এখনো এই রাস্তার উপর না পড়ায় অবহেলিত এই খিলা-নাড়িদিয়া রাস্তা। গত ২০১৬ সালেও এই খিলা-নাড়িদিয়া রাস্তার সংস্কার নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছিলেন সাংবাদিক মুজিবুর রহমান দুলাল। কিন্তু আজ অব্দী এই রাস্তা মেরামতে প্রশাসনের কোন উদ্যেগ পরিলক্ষীত হয়নি।
মনোহরগঞ্জের খিলা-নাড়িদিয়া সড়কটি প্রায় তিন কিলোমিটার। আর এই সড়কটির প্রায় দেড় কিলোমিটার অকেজো হয়ে আছে বছরের পর বছর। প্রতিদিনই জীবনের ঝুঁকি নিয়ে রিক্সা সিএনজি, মাইক্রো, ট্রাক্টরসহ বিভিন্ন যানবাহন চলাচল করছে। সরেজমিনে দেখা গেছে, সড়কের ভাঙ্গা রাস্তায় মানুষ নিজের উদ্যোগেই ইট বালু ফেলে কোনমতে মেরামত করছেন। আর জীবনের ঝুঁকি নিয়ে এই সড়ক চলাচল করেন জীবনের তাগীদে।
এলাকাবাসীর অভিযোগ, এই রাস্তা মেরামত করার অভিপ্রায় যেন প্রশাসনের নেই। দেখেও যেন সবাই উপেক্ষা করছে। সড়কটি মেরামতের জন্য উপজেলার কর্তাব্যক্তিদের দৃষ্টি আকর্ষন করেও প্রশাসনের কাছ থেকে কোন প্রতিকার পায়নি বলে জানান এলাকাবাসী। তাই জীবনের ঝুঁকি নিয়েই কয়েকটি ইউনিয়নের বাসিন্দা এই সড়কে চলাচল করছেন। এলাকাবীস বলেন, দ্রুত এই সড়কটির সংস্কার কাজ সম্পন্ন না হলে যে কোন মুহুর্তেই বড় ধরণের দূর্ঘটনাসহ প্রানহানীরও আশংকা রয়েছে। কিন্তু প্রশাসনের সর্বোচ্চ পর্য্যায়ের দৃষ্টি আকর্ষন করেও এই রাস্তার মেরামত করা সম্ভব হয়নি। ফলে চরম ভোগান্তিতে খিলা, পাঁচপুকুরিয়া নাড়িদিয়া বান্দুয়াইন বরউমুড়ি গ্রামের শতশত মানুষ।

You Might Also Like