ভোটের সরঞ্জাম কেন্দ্রে যাবে আজ : সকল প্রস্তুতি সম্পন্ন

গতকাল মধ্যরাত থেকে পৌরসভা নির্বাচনের প্রচারণা শেষে হয়েছে। নির্বাচন কমিশনেরও ভোট গ্রহণের জন্য সকল ধরনের প্রস্তুতি শেষ করেছে। ঢাকা থেকে এরইমধ্যে দেশের সব জেলায় নির্বাচন সামগ্রী পৌঁছে গেছে। আজ মঙ্গলবার কেন্দ্রগুলোতে ভোটের সরঞ্জামও চলে যাবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, প্রায় সাড়ে তিন হাজার ভোটকেন্দ্রের জন্য প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার মিলিয়ে ৬৫ হাজারের বেশি ভোট গ্রহণ কর্মকর্তার প্যানেল চূড়ান্ত হয়েছে ৪ কোটি ২২ লাখ ২৬ হাজার ৬৫০ টাকা ব্যয়ে ৬৫ হাজার ভোট গ্রহণ কর্মকর্তাকে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

গত রবিবারের মধ্যে ২৩৪ পৌরসভার রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গেছেন। পৌর নির্বাচনের দুই কোটি ১০ লাখের বেশি ব্যালট পেপারসহ নির্বাচনী সামগ্রী ঢাকা থেকে ৬৩ জেলায় পৌঁছেছে। গতকাল সোমবার পৌরসভাগুলোতে ভোটের সরঞ্জাম বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার ব্যালট পেপার, সিল, ফলাফল প্রস্তুত, বিতরণের ফরম ও প্যাকেটসহ নির্বাচনী সামগ্রী কেন্দ্রভিত্তিক পৌঁছে যাবে।

আগামীকাল বুধবার ২৩৪ পৌরসভায় ভোট হবে। নির্বাচনে মেয়র, সাধারণ ও সংরিক্ষত কাউন্সিলর পদে প্রায় ১২ হাজার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। ইতোমধ্যে ২৩৪ পৌরসভায় ৬ মেয়র প্রার্থী, ৯৪ জন সাধারণ কাউন্সিলর ও ৪০ জন সংরক্ষিত কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

You Might Also Like