হোম » ভারত জোর করে শেখ হাসিনাকে দিয়ে প্রতিরক্ষা চুক্তি করিয়ে নেয়ার চেষ্টা করছে : এলজিআরডি মন্ত্রী

ভারত জোর করে শেখ হাসিনাকে দিয়ে প্রতিরক্ষা চুক্তি করিয়ে নেয়ার চেষ্টা করছে : এলজিআরডি মন্ত্রী

এখন সময় ডেস্ক- Monday, March 20th, 2017

দৈনিক যুগান্তরের আজ রোববারের (১৯ মার্চ) এর প্রতিবেদনের শিরোনাম “ভারত সফরে কী চুক্তি হবে মন্ত্রী পরিষদও জানে না: এলজিআরডিমন্ত্রী”।

ভারতের সঙ্গে কোনো চুক্তির বিষয়ে মন্ত্রিপরিষদের কেউ কিছু জানে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী (এলজিআরডি) ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

অর্থাৎ, সরকারের অন্যতম প্রভাবশালী এক মন্ত্রীই বলছেন, তারা, মানে মন্ত্রিসভা জানে না ভারতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন সফরে কী কী চুক্তি হতে যাচ্ছে।

আর এই সফরে ভারত জোর করে শেখ হাসিনাকে দিয়ে প্রতিরক্ষা চুক্তি করিয়ে নেয়ার চেষ্টা করছে। এবং সে বিষয়েও মন্ত্রিসভা জানে না!

অদ্ভুত উটের পিটে চলেছে বাংলাদেশ! না হলে জাতির জন্য যুগ যুগ ধরে স্পর্শকাতর হয়ে থাকবে এমন ইস্যুতে, স্বাধীনতা বিপন্ন হওয়ার শঙ্কা থাকা ইস্যুতে কোনো আলোচনাই করছেন না শেখ হাসিনা!

দেশের ভেতরের সব বিষয়ের মতো দেশের বাইরের সব বিষয়ও তিনি তার মতো করে, নিজের সুবিধা অনুযায়ী সামলাচ্ছেন। এটা দেশের জন্য ভয়াবহ কিছুর ইঙ্গিত।

কয়েক বছরের জন্য সাধারণ একটি শিক্ষানীতি, পাঠ্যবইয়ে পরিবর্তন, একটি মধ্যমানের প্রকল্প নিতে দেশের ভেতরে অনেক আলোচনা-বিতর্ক হয়ে থাকে। মন্ত্রিসভা, সংসদ, বিশেষজ্ঞ কমিটি, সুশীল সমাজ, সাধারণ মানুষ, এমনকি কোনো কোনো বিষয়ে বিরোধী রাজনৈতিক দলগুলোর পর্যন্ত মতামত নেয়া হয়। কিছু দিন আগে নির্বাচন কমিশন গঠন নিয়ে যেমনটি হয়েছে।

কিন্তু ভারতের সাথে প্রতিরক্ষার মতো দেশের অস্তিত্ব সংক্রান্ত ইস্যুতে চুক্তি করা হবে আর সেটা কারো সামনেই প্রকাশ করা হবে না। প্রকাশ হয়ে পড়বে সে আশঙ্কায় ক্ষমতাসীন দলের সিনিয়র নেতাদেরও বিশ্বাস করা হবে না? মন্ত্রি যাদের বানানো হয়েছে তাদেরও বিশ্বাস করা হবে না? ভারত এত গোপনীয় কী চায় আসলে?

সর্বশেষ সংবাদ