ভারত ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের বৈঠক বাতিল

ভারতের ধর্মীয় কট্টরপন্থী দল শিব সেনার প্রতিবাদের মুখে এই বৈঠক বাতিল করা হলো। ভারত ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের মধ্যে অনুষ্ঠিতব্য বৈঠক বাতিল করা হয়েছে। আজ সোমবার এই বৈঠক হওয়ার কথা ছিল। আজ সকালে মুম্বাইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের অফিস ভাঙচুর করে শিব সেনার প্রায় ২শ’ কর্মী। পরে বৈঠক বাতিল করা হয়।

রবিবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি শাহরিয়ার খান এবং অন্যান্য কর্মকর্তারা ভারতে এসে পৌছান। শিব সেনার মুম্বাই শাখার প্রধান পান্ডুরাং চাকপাল জানিয়েছেন, তারা পাকিস্তানের সঙ্গে কোনো ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হতে দেবে না। ভবিষ্যতেও এধরনের প্রতিবাদ করা হবে। পুলিশ জানিয়েছে, তারা অনেক কর্মীকে গ্রেফতার করেছে। বাকিদের খুঁজে বেরার চেষ্টা চলছে।

আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য, এর আগে মুম্বাইয়ে পাকিস্তানি গজল সংগীত শিল্পী গুলাম আলীর কনসার্ট বাতিল করা হয় শিব সেনার প্রতিবাদের মুখে। এরপর পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী খুরশিদি মাহমুদ কাসুরি ভারতে একটি বইয়ের মোড়ক উন্মোচনে আসেন। সেই অনুষ্ঠানও বাতিল করতে শিব সেনা এক আয়োজক কুলকার্নির মুখে কালি ছুঁড়ে মারেন। যদিও অনুষ্ঠান বাতিল করা হয়নি।

ভারতে বর্তমানে সাম্প্রদায়িক সহিংসতা ভয়াবহ রুপ নিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমে প্রচার পাচ্ছে। দেশটিতে বিভিন্ন সময় গো মাংস খাওয়ার গুজবকে কেন্দ্র করে কয়েকজনকে হত্যার ঘটনা ঘটছে। এর প্রতিবাদের লেখক ও সাহিত্যিকরা তাদের মর্যাদাপূর্ণ পুরস্কার ফেরত দিচ্ছেন। -এনডিটিভি

You Might Also Like